কারাবন্দি সাংবাদিকের মুক্তি ও প্রকৌশলীর অপসারণ দাবি

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ২৯, ২০২১
০৮:০৪ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২১
০৮:০৪ অপরাহ্ন



কারাবন্দি সাংবাদিকের মুক্তি ও প্রকৌশলীর অপসারণ দাবি

হবিগঞ্জের বাহুবলে সাংবাদিক আজিজুল হক সানুর নিঃশর্ত মুক্তি এবং এলজিইডি’র উপজেলা প্রকৌশলী আফছার আহমেদ খন্দকার ও উপ-সহকারী  প্রকৌশলী আলফাজ উদ্দিনের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাহুবলে কর্মরত সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী আলফাজ উদ্দিনের অপসারণ ও সাংবাদিক আজিজুল হক সানুর মুক্তির দাবি জানানো হয়। 

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা বাহুবল মডেল থানার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। 

এতে বক্তব্য দেন, সাপ্তাহিক হবিগঞ্জের সংবাদ পত্রিকার সম্পাদক সোহেল আহমেদ কুটি, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, দৈনিক মানবজমিন প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক নূরুল ইসলাম মনি, দৈনিক তরফবার্তার সাবেক বার্তা সম্পাদক এম সাজিদুর রহমান, শাহ্ রাসেল আহমেদ, বাহুবল উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাঈদ আহমদ, আব্দুল মজিদ শেখ, মঈনুল ইসলাম, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মনিরুল ইসলাম শামীম, আমার সংবাদের প্রতিনিধি জুবায়ের আহমেদ, আমার সিলেট নিউজ'র ভারপ্রাপ্ত সম্পাদক ইমন আহমদ ও নতুন কুঁড়ি সিলেট এর সম্পাদক সাদিকুর রহমান।

এছাড়া ব্লাড ফর লাইফ ইন বাংলাদেশ এবং নবজাগরণ স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, বাহুবল এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী আলফাজ উদ্দিন এক যুগেরও বেশি সময় ধরে এখানে কর্মরত আছেন। এ সুবাদে তিনি এখানে নানা অনিয়ম, দুর্নীতির মাধ্যমে হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা। তার তত্ত্বাবধানে কতিপয় অসাধু ঠিকাদারের সমন্বয়ে রয়েছে একটি শক্তিশালী সিন্ডিকেট। এ সিন্ডিকেট সরকারি উন্নয়ন প্রকল্পে হরিলুট চালিয়ে যাচ্ছে। এ সিন্ডিকেটের অপতৎপরতা বন্ধ করতে হলে এলজিইডি’র প্রকৌশলী ও উপ-সহকারী প্রকৌশলী আলফাজ উদ্দিনকে অপসারণ করতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার বেলা ২টায় বাহুবল সদরস্থ করাঙ্গী ব্রিজের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের সংবাদ পেয়ে সেখানে উপস্থিত হন সাংবাদিক আজিজুল হক সানু। এ সময় তিনি চলমান কাজের ছবি তুলতে চাইলে উপস্থিত উপজেলা প্রকৌশল কার্যালয়ের লোকজন ছবি তুলতে বারণ করে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে উপজেলা প্রকৌশলী আফসার উদ্দিন ও উপ-সহকারী প্রকৌশলী আলফাজ উদ্দিন ক্ষিপ্ত হয়ে আজিজুল হক সানুকে শারীরিক নির্যাতন করেন। পরে তাকে টেনে-হিঁচড়ে থানায় নিয়ে পুলিশে সোপর্দ করেন এবং আলফাজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। বর্তমানে সাংবাদিক আজিজুল হক সানু জেলহাজতে আছেন।


এএম/আরআর-১২