শায়েস্তাগঞ্জে ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ৩০, ২০২১
০৮:২৫ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২১
০৮:২৫ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ অভিযানে ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত এসব করাতকলের মালিকদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৩০ জুন) দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ উদ্যোগে অভিযান চালানো হয়। এ সময় করাতকলের লাইসেন্স না থাকা এবং লাইসেন্সের মেয়াদ না থাকায় ব্রাহ্মনডোরা ইউনিয়নের রকিব মিয়া, পুরাইকলা বাজারের মোজাম্মেল হক, নোয়াগাঁও এলাকার আব্দুল কাদির এবং সুতাং এলাকার নবীর হোসেনের মালিকানাধীন অবৈধ করাতকল উচ্ছেদ করা হয় ও বিভিন্ন মালামাল জব্দ করা হয়। 

শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলামের নেতৃত্বে এবং জেলা সহকারী বন সংরক্ষক মো. মারুফ হোসেনের তত্ত্বাবধানে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন বন বিভাগের শায়েস্তাগঞ্জ রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুর রহমান, বনপ্রহরী আলী আশরাফ, ইছাক আলী ও নজরুল ইসলাম।

এ বিষয়ে হবিগঞ্জ জেলার সহকারী বন সংরক্ষণ মো. মারুফ হোসেন জানান, শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বন বিভাগ ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ করেছে। প্রত্যেকটি করাতকলের মালিকের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতা করে র‍্যাব-৯ শায়েস্তাগঞ্জ সিপিসি-১ এর একটি টিম।


এসডি/আরআর-১১