কঠোর লকডাউনে শায়েস্তাগঞ্জে তৎপর প্রশাসন

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুলাই ০১, ২০২১
০২:৪২ অপরাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২১
০২:৪২ অপরাহ্ন



কঠোর লকডাউনে শায়েস্তাগঞ্জে তৎপর প্রশাসন

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর প্রতিরোধ কল্পে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক সমগ্র দেশে কঠোর লকডাউন পালিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় শায়েস্তাগঞ্জ উপজেলায় পালিত হচ্ছে কঠোর লকডাউন।

শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর ইন্ড্রাষ্ট্রিয়াল  এরিয়া, পুরাই কলাবাজার, সুতাং বাজার, বাছিরগঞ্জ  বাজার, ড্রাইভার বাজার ,দাউদনগর বাজার এবং পুরান বাজার এলাকা ঘুরে দেখা যায়, সাধারণ জনগণ এর উপস্থিতি নেই বললেই চলে।

দোকানপাট গুলো একেবারেই বন্ধ, কেবলমাত্র খাবারের দোকান গুলো খোলা আছে সাথে খোলা রয়েছে  ঔষধের দোকান। কোথাও কোথাও পণ্যবাহী  গাড়িকে চলতে দেখা গেছে। যাত্রীবাহী কোন গাড়ি বা তেমন  সাধারণ মানুষকে রাস্তাঘাটে দেখা যায়নি।

এদিকে, ঢাকা সিলেট মহাসড়কে পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশের চেকপোস্ট।  মহাসড়ক ও অনেকটাই ফাকা বলা চলে। কেবলমাত্র কিছু ট্রাক ও কভার ভ্যান মহাসড়কে পণ্য নিয়ে চলতে দেখা গেছে।

সরেজমিনে অলিপুরের  কাঁচাবাজারে ঘুরে দেখা গেছে দোকানদাররা দোকান খুলে বসে আছেন, তেমন ক্রেতা নেই বললেই চলে।

 শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসন বিজিবি আর্মি ও পুলিশদের গাড়ি নিয়ে ম্যাজিস্ট্রেটসহ তৎপরতা পরিলক্ষিত হয়েছে। সাধারণ জনগণ কত লকডাউন কে মেনে নিয়েছেন বলেই মনে হয়েছে।

এব্যাপারে শায়েস্তাগঞ্জ  থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেবের সাথে কথা বললে তিনি বলেন, ‘আমরা খুবই তৎপর আছি এবং কঠোরভাবে লকডাউন কে সফল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি। আমাদের পক্ষ থেকে টহল এবং মনিটরিং টিম যথাযথভাবেই মাঠে কাজ করে যাচ্ছে।’

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিনহাজুল ইসলাম এর সাথে কথা বললে তিনি বলেন, ‘মনে হচ্ছে জনগণ বিষয়টিকে আমলে নিয়েছেন যে কারণে কোনো রকম দোকানপাট খোলা পায়নি এবং আশা রাখছি আমরা জনগণকে বুঝাতে সক্ষম হয়েছি এবং জনগণ সেটি মেনে নিয়েছেন।’

এছাড়াও আমরা মাঠে তৎপর আছি। আমাদের সাথে বিজি বি, আর্মি, পুলিশ, র্যাপিড একশন ব্যাটালিয়ন সহ কর্তৃপক্ষ সবসময়  আমাদের সহযোগিতা করছেন।

এস ডি/বি এন-০৪