নবীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ৮টি ঘর হস্তান্তর

নবীগঞ্জ প্রতিনিধি


জুলাই ০৭, ২০২১
০৭:৩৯ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৭, ২০২১
০৭:৩৯ অপরাহ্ন



নবীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ৮টি ঘর হস্তান্তর

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ‘ক’ তালিকার ভূমিহীন ও গৃহহীনদের দেওয়া ৮টি ঘরের উদ্বোধন ও চাবি হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৭ জুলাই) বিকেলে আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজ পরিদর্শন ও উদ্বোধন শেষে সুবিধাভোগীদের হাতে চাবি হস্তান্তর করেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য শাহ নেওয়াজ মিলাদ গাজী।

২০২০ সালের ৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন, দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। সে অনুযায়ী সারা দেশে ভূমি ও গৃহহীন ৮ লাখ ৮৫ হাজার ৬২২টি পরিবারকে বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ-সৈদপুর সড়কের পাশে দিঘীরপাড় গ্রামের নিকটে একটি মনোমুগ্ধকর স্থানে ৮টি গৃহ নির্মাণ করা হয়। ইতোমধ্যে ঘরের কাজ সম্পন্ন হয়েছে।

বুধবার উদ্বোধন শেষে ৮ জন উপকারভোগী ভূমি ও গৃহহীন পেয়েছেন তাদের নতুন ঠিকানা। তারা চাবি হাতে পেয়ে আনন্দে আত্মাহারা। দুই হাত তোলে প্রাণভরে তারা দোয়া করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

বুধবার বিকেলে নির্মাণাধীন ঘর প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশের পরিচালনায় উদ্বোধন ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য শাহ নেওয়াজ মিলাদ গাজী।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ শাহ নেওয়াজ মিলাদ গাজী বলেন, এ দেশের গরিব, দুঃখী, অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। দেশের একজন মানুষও যেন আশ্রয়হীন না থাকে সে ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজ প্রধামন্ত্রীর দেওয়া উপহারের ঘর হস্তান্তর করা হলো।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল।

এছাড়া বক্তব্য দেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, ইনাতগঞ্জ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালিক প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।



এএম/আরআর-০৭