নবীগঞ্জে ৭টি মামলা, সাড়ে ৪ হাজার টাকা জরিমানা

নবীগঞ্জ প্রতিনিধি


জুলাই ১২, ২০২১
০৬:২৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ১২, ২০২১
০৬:২৫ অপরাহ্ন



নবীগঞ্জে ৭টি মামলা, সাড়ে ৪ হাজার টাকা জরিমানা

সারা দেশের ন্যায় হবিগঞ্জের নবীগঞ্জে লকডাউনের ১২ম দিনে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে মাস্ক পরিধান না করা এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ৭টি মামলা ও সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১২ জুলাই) সকালে নবীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন বাজার, আউশকান্দি বাজার, ইনাতগঞ্জ বাজার, কাজির বাজারসহ বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ। অভিযানে সহযোগিতা করেন সেনাবাহিনীর একদল সদস্য। 

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে জরুরি পণ্যের দোকানপাট খোলার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু অনেকেই সেটি মানছেন না।

লকডাউনের ১২ম দিনে সোমবার সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ও স্বাস্থ্যবিধি অমান্যকারী ব্যক্তিদের সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৭টি মামলা দেওয়া হয়েছ।

এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ। অভিযানের এক পর্যায়ে তিনি করোনায় মারা যাওয়া আব্দুল হক সরদারের জানাজায় যান এবং স্বাস্থ্যবিধি মেনে জানাজা আয়োজন নিশ্চিত করেন।


এএম/আরআর-০৩