নবীগঞ্জে মা ও বোনকে নির্যাতন, যুবকের কারাদণ্ড

নবীগঞ্জ প্রতিনিধি


জুলাই ১২, ২০২১
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : জুলাই ১২, ২০২১
০৮:৫০ অপরাহ্ন



নবীগঞ্জে মা ও বোনকে নির্যাতন, যুবকের কারাদণ্ড

হবিগঞ্জের নবীগঞ্জে মা ও বোনকে নির্যাতন করার অভিযোগের প্রেক্ষিতে বুলবুল আহমেদ (২২) নামের এক যুবককে ৬ মাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত বুলবুল উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র।

সোমবার (১২ জুলাই) দুপুরে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও অ্যাক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট শেখ মহিউদ্দিন।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দণ্ডপ্রাপ্ত বুলবুল আহমেদের মা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। বুলবুলের এক বোন রয়েছে। অভাবের সংসারে কঠিন এ রোগের ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া যেখানে কষ্টকর, সেখানে অসুস্থ মা ও তার বোনকে শারীরিক নির্যাতন করে আসছিলেন বুলবুল।

ছেলেকে ভালো পথে ফিরিয়ে আনার সব চেষ্টা করেও ব্যর্থ হওয়ার পর বাধ্য হয়ে তার মা নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি অভিযোগ দেন।

অভিযোগের প্রক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন নবীগঞ্জ থানার একদল পুলিশ নিয়ে কামারগাঁও গ্রামে অভিযান পরিচালনা করেন।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও প্রতিবেশীদের সহযোগিতায় বুলবুল আহমেদকে আটক করা হয়। পরে দণ্ডবিধির ১৮৬৯ এর ৩৫৫ ধারার অপরাধে ভ্রাম্যমাণ আদালত আইন ২০০৯ এর ৭ (২) অনুযায়ী তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।


এএম/আরআর-১২