মোহামেডানের সবচেয়ে বড় জয়

খেলা ডেস্ক


জুলাই ১৮, ২০২১
০৬:০৬ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২১
০৬:০৬ পূর্বাহ্ন



মোহামেডানের সবচেয়ে বড় জয়

চোটের কারণে মৌসুম শেষ হয়ে গেছে মোহামেডানের জাপানি অধিনায়ক উরিও নাগাতার। এর মধ্যে দেশেও ফিরে গেছেন এই মিডফিল্ডার। কিন্তু কাল বারিধারার বিপক্ষে তাঁর অভাব বুঝতেই দেয়নি সাদা-কালোরা। ৪-১ গোলের দাপুটে এক জয় তুলে নিয়ে এই মৌসুমের দারুণ পারফরম্যান্সটা ধরে রেখেছে তারা।

দ্বিতীয় লেগে মোহামেডানের পারফরম্যান্স দেখুন, সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে জয়, শেখ রাসেলের বিপক্ষে জয়, আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র, বসুন্ধরা কিংসের কাছে শেষ মুহূর্তের গোলে হার। এই মোহামেডান বারিধারার বিপক্ষে যে আধিপত্য দেখাবে তা অনুমিতই ছিল।

তবে ১ গোলে পিছিয়ে পড়ার পর সেই গোল ফিরিয়ে দিয়ে সুমন রেজা ম্যাচ জমিয়ে তুলেছিলেন। তবে বাকি সময়ে তাঁর বেশ কিছু মিসই ভুগিয়েছে বারিধারাকে।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোলরক্ষককে একা পেয়ে সুযোগ নষ্ট করেছেন সুমন। ১৯ মিনিটে মোহামেডানের আব্দুল হাকিম ‘হাফ চান্স’কে ফুল বানিয়েছেন। সোলেমান দিয়াবাতের ক্রস বারিধারা ডিফেন্ডার ফজিলভ ঠিকঠাক ক্লিয়ার করতে পারেননি। বক্সের মাথায় বল পায়ে বাঁ পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেছেন মোহামেডান ফরোয়ার্ড।

এর মিনিট চারেক পরই অসাধারণ এক গোলে বারিধারাকে সমতায় ফিরিয়ে সুমন তাঁর আগের মিসটা ভুলিয়ে দিয়েছিলেন। মোস্তফা খারাবার বুদ্ধিদীপ্ত থ্রো-ইন বক্সের ভেতর নিয়ন্ত্রণে নিয়ে প্রায় দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে গোলটি করেছেন জাতীয় দলের স্ট্রাইকার। কিন্তু বিরতির আগেই কর্নার থেকে হেডে দিয়াবাতে মোহামেডানকে আবার এগিয়ে দেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি কর্নারে বক্সের একটু ভেতর থেকে নেওয়া অনিক হোসেনের ভলি জালে জড়ালে ৩-১ এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোলের সুযোগ নষ্ট করে আর ম্যাচে ফিরতে পারেনি বারিধারা। ৮১ মিনিটে হাকিমের বাড়ানো বলে ইয়াসান করেছেন মোহামেডানের চতুর্থ গোল।

এই জয়ে চতুর্থ স্থানে থাকা মোহামেডানের পয়েন্ট এখন ৩২। ৩৫ পয়েন্টে শেখ জামাল তৃতীয় স্থানে। দুই ম্যাচ অবশ্য কম খেলেছে তারা। দিনের অন্য ম্যাচে পুলিশ এফসি ১-১ গোলে ড্র করেছে রহমতগঞ্জের সঙ্গে।

আরসি-০৯