জামালগঞ্জে সাজারুল হত্যার ঘটনায় মামলা, আটক ৩

জামালগঞ্জ প্রতিনিধি


জুলাই ২৫, ২০২১
০৪:১০ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২১
০৪:১০ অপরাহ্ন



জামালগঞ্জে সাজারুল হত্যার ঘটনায় মামলা, আটক ৩

জামালগঞ্জে সাজারুল সাজু (২৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। 

গত ১৯ জুলাই বেহেলী ইউনিয়নের শনির হাওরে নৌকায় চলাচলরত অবস্থায় রাত আনুমানিক সাড়ে ১০টায় এ হত্যার ঘটনাটি ঘটে। 

নিহত সাজারুল একই ইউনিয়নের বদরপুর গ্রামের মৃত আসাদ আলীর ছেলে। হত্যার ঘটনায় গত ২০ জুলাই নিহতের ভাই মোসাহিদুল বাদী হয়ে জামালগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-৬)। 

এতে সাচনা বাজার ইউনিয়নের দুর্লভপুর গ্রামের আবু সেনা ওরফে কাদির সেনার ছেলে দেওয়ান (৩৪), জামালগঞ্জ উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ ধানুয়াখালী গ্রামের মৃত আজিজ মিয়ার ছেলে ফুল মিয়া (২০) ও বেহেলী ইউনিয়নের বদরপুর গ্রামের ভ‚পেন্দ্র পালের ছেলে আশিস পালকে বিবাদী করা হয়েছে। 

বিবাদী ৩ জনকেই গ্রেপ্তার করেছে জামালগঞ্জ থানা পুলিশ। তবে কি কারণে এ হত্যাকাÐ সে ব্যাপারে সুনিশ্চিত কিছু জানা যায়নি।

এজাহার সূত্রে জানা যায়, ১৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টায় নিহত সাজারুল ও বাদী মোসাহিদুল ওষুধ কেনার জন্য একই গ্রামের মৃত নগেন্দ্র পালের ছেলে সুমন পাল (২৫) এর ইঞ্জিনচালিত নৌকা নিয়ে বেহেলী বাজারে যাচ্ছিল। পথিমধ্যে নৌকার মালিক সুমন নিহতের মোবাইল ফোনে ভাড়া আছে বলে নৌকা নিয়ে তাড়াতাড়ি তার ঘাটে ফিরে যাওয়ার অনুরোধ করে।

এর প্রেক্ষিতে সাজারুল তার ভাই মোসাহিদুলকে তাদের ঘাটে নামিয়ে সুমনের বাড়িতে যাওয়ার আগে সে ফের ফোন দিয়ে ট্রিপ আছে বলে ৩নং বিবাদী আশিস পালের বাড়ির ঘাটে যাওয়ার নির্দেশ দেয়।

সে অনুযায়ী নিহত সাজারুল সেখানে যায় এবং আশিসকে নিয়ে সাচনা-বেহেলী সড়কের রাজাপুর ব্রিজ সংলগ্ন স্থানে নৌকাটি নোঙর করে।

পরবর্তীতে আশিসসহ বিবাদী দেওয়ান ও ফুল মিয়ার সাথে থাকা মোটরসাইকেল নৌকায় তুলে বেহেলী বাজারের দিকে যেতে থাকে।

পথিমধ্যে প্রধান দুই আসামী দেওয়ান ও ফুল মিয়া আশিস ও সাজারুলকে নেশাজাতীয় দ্রব্য মেশানো টাইগার খেতে দেয়। পরে আশিসের ঝিমুনি ভাব চলে আসলে সে আসামী দেওয়ানের সাথে নৌকার ভেতরে চলে যায়।

একপর্যায়ে দেওয়ান আশিসের গলা চেপে ধরে এবং দু’জনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। তখন সাজারুল ধস্তাধস্তি ফেরাতে গেলে অপর আসামী ফুল মিয়া তাকে নৌকায় থাকা দা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এ সময় আশিস ফেরাতে চাইলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয় ফুল মিয়া। এরপর আসামী দেওয়ান ও ফুল মিয়া পালানোর চেষ্টায় নৌকা থেকে হাওরে ঝাঁপ দেয়।

তখন আশিস পাল নিরুপায় হয়ে নৌকার মালিক সুমন পালকে বিষয়টি অবহিত করলে তারা নিহতের ভাই মোসাহিদুলসহ কয়েকজনকে নিয়ে ঘটনাস্থলে যায়।

সেখানে গিয়ে সাজারুলকে নৌকায় রক্তাক্ত জখম অবস্থায় পড়ে থাকতে দেখে তার ভাই মোসাহিদুল নাড়াচাড়া দিয়ে মৃত বলে নিশ্চিত হয়। এ নিয়ে ৩ জনকে বিবাদী করে জামালগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল আলম বলেন, অভিযুক্ত ৩ জনকেই গ্রেপ্তার করে কোর্টে প্রেরণ করা হয়েছে। এ মামলার তদন্ত চলছে। তদন্ত শেষে এর রিপোর্ট আদালতে প্রেরণ করা হবে।

বি আর/বি এন-০৫