আশ্রয়ণ প্রকল্পে রোটারি ক্লাব অব হবিগঞ্জের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুলাই ২৭, ২০২১
০৮:৪১ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৭, ২০২১
০৮:৪১ অপরাহ্ন



আশ্রয়ণ প্রকল্পে রোটারি ক্লাব অব হবিগঞ্জের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেছে রোটারি ক্লাব অব হবিগঞ্জ।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেল ৬টায় রোটারি ক্লাব অব হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়নের কেশবপুর বাজারের গুচ্ছগ্রামের আশ্রয়ণ প্রকল্পে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে রোটারি ক্লাব অব হবিগঞ্জের সদস্য মো. আব্দুল আউয়াল তালুকদারের সঞ্চালনায় ও রোটারি ক্লাব অব হবিগঞ্জের সভাপতি প্রদীপ দাশ সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন, ব্রাহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান ও শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হোসাইন আদিল জজ মিয়া, রোটারি ক্লাবের অ্যাসিস্ট্যান্ট গভর্নর মো. মিজানুর রহমান শামীম, রোটারি ক্লাব অব হবিগঞ্জের সাধারণ সম্পাদক শুভজিত দেব প্রমুখ।

এছাড়া বক্তব্য দেন ইউপি সদস্য মো. আউয়াল মিয়া ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন চৌধুরী দিলু।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনকন্ঠের জেলা প্রতিনিধি কাউসার মামুন চৌধুরী, হবিগঞ্জের মুখের বার্তা'র সম্পাদক মো. মইনুদ্দিন আহমেদ, সিলেট ভয়েস ও সিলেট মিররের শায়েস্তাগঞ্জ প্রতিনিধি সৈয়দ হাবিবুর রহমান ডিউক, উপজেলা যুবলীগ নেতা টুটুল চৌধুরী, ইউপি সদস্য মোহন মিয়া, আক্তার মিয়া ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে রোটারি ক্লাব অব হবিগঞ্জের পক্ষ থেকে আশ্রয়ণ প্রকল্পে ৩০টি ফলদ গাছ লাগানো হয়। এছাড়াও আশ্রয়ণ প্রকল্পের সবার মাঝে সার্জিক্যাল মাস্ক বিতরণ ও প্রতিটি পরিবারকে নগদ ৫০০ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে রোটারি ক্লাব অব হবিগঞ্জের সভাপতি প্রদীপ দাশ সাগর বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মাস্ক পরার বিকল্প নেই। যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন তাদের একটি প্রধান লক্ষণ শ্বাসকষ্ট। আর শ্বাসকষ্ট দেখা দিলেই অক্সিজেন সংকটে ভোগেন রোগীরা। প্রাকৃতিক অক্সিজেন বাড়ানোর জন্য গাছ লাগানোর বিকল্প নেই। তাই আমাদের রোটারি ক্লাবের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি।

বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে ছিলেন রোটারি ক্লাব অব হবিগঞ্জের সদস্য মো. আব্দুল আউয়াল তালুকদার।


এসডি/আরআর-১২