জগন্নাথপুরে বাড়ছে সংক্রমণ, স্বাস্থ্যবিধি মানায় অনীহা

জগন্নাথপুর প্রতিনিধি


জুলাই ২৯, ২০২১
০৬:৩২ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৯, ২০২১
০৯:১৫ অপরাহ্ন



জগন্নাথপুরে বাড়ছে সংক্রমণ, স্বাস্থ্যবিধি মানায় অনীহা

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছেন ৫৬ জন। এদিকে দিন দিন সংক্রমণ বাড়লেও স্বাস্থ্যবিধি মানতে মানুষের মধ্যে রয়েছে চরম অনীহা। ফলে সচেতন মহলে উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২২ জুলাই) থেকে গতকাল বুধবার (২৮ জুলাই) পর্যন্ত ৭ দিনে ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই ৭ দিনে দৈনিক আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৫ জন, ৭ জন, ৭ জন, ৫ জন, ৬ জন, ৭ জন এবং ৯ জন। 

এদিকে  সংক্রমণ ঠেকাতে সারা দেশের মতো জগন্নাথপুরে কঠোর লকডাউন চলছে। সরকারি নির্দেশে অমান্য করে অনেকেই মাস্ক ছাড়া বাইরে অযথা ঘোরাঘুরি করছেন। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকলেও অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। 

জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, চলতি সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে। জগন্নাথপুরে এখন পর্যন্ত ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৫৫ জন, মৃত্যুবরণ করেছেন ৬ জন, হোম আইসোলেশনে আছেন ৪৪ জন এবং হাসপাতালে রয়েছেন ৫ জন।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ জানান, করোনার সংক্রমণ ঠেকাতে প্রশাসন নিরলসভাবে মাঠে কাজ করে যাচ্ছি। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শুধু জরুরি প্রয়োজনে বাইরে চলাফেরা করতে অনুরোধ জানিয়েছেন।


এএ/আরআর-০৪