জামালগঞ্জে উৎসবমুখর পরিবেশে টিকাদান

জামালগঞ্জ প্রতিনিধি


আগস্ট ০৭, ২০২১
০৬:১০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২১
০৬:১০ অপরাহ্ন



জামালগঞ্জে উৎসবমুখর পরিবেশে টিকাদান

সুনামগঞ্জের জামালগঞ্জে উৎসবমুখর পরিবেশে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলে এ টিকাদান কার্যক্রম। করোনা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজন করা হয়। এতে টিকা নিতে আসা সাধারণ মানুষের মধ্যে উৎসবমুখর ভাব পরিলক্ষিত হয়েছে।

জানা যায়, উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ফেনারবাঁক ইউনিয়নের লক্ষীপুর তাওয়াক্কালীয়া মাদরাসা, ভীমখালী ইউনিয়নের আছির উদ্দিন উচ্চবিদ্যালয়, জামালগঞ্জ সদর ইউনিয়নের জামালগঞ্জ সরকারি মডেল উচ্চবিদ্যালয়, সাচনা বাজার ইউনিয়নের সাচনা বাজার উচ্চবিদ্যালয়, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের সাচনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বেহেলী ইউনিয়নের গুচ্ছগ্রাম (রহিমাপুর) সরকারি প্রাথমিক বিদ্যালয় টিকাদান কেন্দ্রের ১৮টি বুথে ৬০০ জন করে মোট ৩ হাজার ৬০০ জনকে টিকা প্রদান করা হয়।

জামালগঞ্জ সরকারি মডেল উচ্চবিদ্যালয় কেন্দ্রে টিকা নিতে আসা তহুরা বেগম বলেন, আমি প্রথমে টিকা নিতে আগ্রহী ছিলাম না। কিন্তু সবার টিকা নেওয়ার আগ্রহ দেখে আমিও টিকা নিতে এসেছি।

একই কেন্দ্রে টিকা নিতে আসা গফুর মিয়া (৬৫) বলেন, আগে টিকা নিতে ভয় লাগত। টিকার ব্যাপারে অনেকে অনেক কথা বলেছে। এখন দেখছি আগে যারা ভয় দেখিয়েছে, তারাই টিকা নিতে আসছে। তাই আর দেরি না করে টিকা নিয়ে নিলাম।

লক্ষীপুর তাওয়াক্কালীয়া মাদরাসায় বৃদ্ধ মাকে টিকা দিতে নিয়ে আসা মাদরাসাছাত্রী আকলিমা বেগম বলেন, আগে টিকা নেওয়ার ব্যাপারে গুরুত্ব দেইনি। এ কয়দিনে দেখলাম সবাই টিকা নিতে বেশ আগ্রহ প্রকাশ করছে। তাই মাকে নিয়ে এলাম টিকা দিতে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, এবার নিবন্ধনের জন্য বয়সসীমা ২৫ বছরে নামিয়ে আনার পাশাপাশি সকল নারী-পুরুষকে টিকা নিতে আগ্রহী করা হচ্ছে। বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনায় সরকার ঘোষিত নিয়ম অনুযায়ী সকল জনগণকে করোনার টিকা নিতে হবে। এর ধারাবাহিকতায় জামালগঞ্জে চলছে করোনার টিকাদান কর্মসূচি।

টিকাদান কার্যক্রম চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।


বিআর/আরআর-০২