জগন্নাথপুরে টিকাদান কেন্দ্রে মানুষের ঢল

জগন্নাথপুর প্রতিনিধি


আগস্ট ০৭, ২০২১
০৯:১১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২১
০৯:২৬ অপরাহ্ন



জগন্নাথপুরে টিকাদান কেন্দ্রে মানুষের ঢল

সুনামগঞ্জের জগন্নাথপুরে গণটিকাদান কর্মসূচির প্রথম দিনে টিকা নিয়েছেন ৫ হাজার ৪০০ জন। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ ক্যাম্পেইনে জগন্নাথপুর পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের মোট ২৭টি কেন্দ্রে টিকা দেওয়া হয়।  প্রতিটি কেন্দ্রে ২০০ জন করে মোট ৫ হাজার ৪০০ জনকে টিকা দেওয়া হয়। তবে কেন্দ্রেগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত ছিল।

উপজেলার গণটিকাদান কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে সকাল থেকে কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের ঢল নামে। অনেকেই পরেননি মাস্ক। কার আগে কে টিকা নেবেন এ নিয়ে লাইনে দাঁড়ানো মানুষের মধ্যে ছিল ধাক্কাধাক্কির প্রতিযোগিতা।

অধিকাংশ টিকাদান কেন্দ্রে বেলা ২টার আগেই বরাদ্দকৃত টিকা প্রদান শেষ হয়ে যায়। কেন্দ্রগুলোতে ছিল না আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা। ফলে স্বাস্থ্যবিধির তোয়াক্কা ছাড়াই টিকা গ্রহণ করেছেন গ্রামাঞ্চলের মানুষ। তাছাড়া  চাহিদার তুলনায় টিকা কম থাকায় টিকা দিতে না পেরে ফিরে গেছেন বেশিরভাগ মানুষ।

এদিকে, সকাল থেকে গণটিকাদান কেন্দ্রগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ ও জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী এবং সেনাবাহিনীসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর বলেন, জগন্নাথপুরে প্রথম ধাপে ২৭টি কেন্দ্রে ৫ হাজার ৪০০ মানুষের মাঝে সিনোফার্মের ভ্যাকসিন (টিকা) প্রদান করা হয়েছে। পরবর্তী সরকারি নির্দেশনা পেলে এ কার্যক্রম আবার শুরু হবে।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, উপজেলার প্রতিটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে শেষ হয়েছে।


এএ/আরআর-১২