ফেসবুকে ভুয়া আইডি, আ.লীগ নেতার জিডি

ধর্মপাশা প্রতিনিধি


আগস্ট ১০, ২০২১
০৭:৫১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১০, ২০২১
০৭:৫১ অপরাহ্ন



ফেসবুকে ভুয়া আইডি, আ.লীগ নেতার জিডি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর বাজারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিসের 'হাওর চোখ' নামে একটি ব্যক্তিগত কার্যালয় রয়েছে। ওই কার্যালয়ের নাম ব্যবহার করে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খোলা হয়েছে।

ভুয়া আইডি থেকে ওই আওয়ামী লীগ নেতার ছবি ও তার ব্যক্তিগত কার্যালয়ের ছবি ব্যবহার করে বিভিন্ন বিষয় নিয়ে অশালীন পোস্ট দেওয়ায় এ নিয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এ ঘটনায় গতকাল সোমবার (৯ আগস্ট) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধর্মপাশা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস বলেন, উপজেলার সদর বাজারে 'হাওর চোখ' নামে আমার একটি কার্যালয় রয়েছে।  সম্প্রতি হাওর চোখ, হাওরের চোখসহ ৫টি ফেসবুক আইডিতে আমার ছবি ও আমার ব্যক্তিগত কার্যালয়ের ছবি ব্যবহার করে একটি কুচক্রী মহল আমার রাজনৈতিক সুনাম নষ্ট করা এবং আমাকে বিপাকে ফেলার জন্য বিভিন্ন বিষয় নিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট দিয়ে আসছে। মূলত শামীম আহমেদ বিলকিস ছাড়া আমার আর কোনো ফেসবুক আইডি নেই। যারা এমনটি করছে তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য সোমবার দুপুরে আমি ধর্মপাশা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ছবি ও তার ব্যক্তিগত কার্যালয়ের ছবি এবং প্রতিষ্ঠানটির নাম ব্যবহার করে কে বা কারা ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন বিষয় নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।


এসএ/আরআর-০৫