বিধিনিষেধ উপেক্ষিত শুনে স্বাস্থ্যসামগ্রী নিয়ে হাজির কর্মকর্তা

সুনামগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১১, ২০২১
০৮:৪৭ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১১, ২০২১
০৮:৪৭ অপরাহ্ন



বিধিনিষেধ উপেক্ষিত শুনে স্বাস্থ্যসামগ্রী নিয়ে হাজির কর্মকর্তা

দীর্ঘদিন পর লকডাউন তুলে নেওয়ায় বুধবার (১১ আগস্ট) সারা দেশের মতো সুনামগঞ্জের হাট-বাজার, দোকানপাট, বাসস্টেশনে ছিল মানুষের ব্যাপক ভিড়। জেলায় করোনার উদ্বেগজনক সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধির পরও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা ছিল না। বিশেষ করে বাসস্টেশনে পরিবহনকর্মীদের বেশিরভাগই ছিলেন মাস্কহীন। যাত্রীদের অনেকেই স্বাস্থ্যবিধি মানছিলেন না। 

এ খবর পেয়ে সুনামগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জাকির হোসেন যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে মাস্ক ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ করেছেন। 

জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের সঙ্গে কথা বলে তিনি বেলা আড়াইটায় মাস্ক ও হেক্সাসল নিয়ে বাসস্টেশনে উপস্থিত হন। এ সময় তিনি পরিবহন শ্রমিক, যাত্রীসহ বাসস্টেশনে উপস্থিত মাস্কহীন মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন। করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি। 

এ সময় জেলা পরিষদের সহকারী প্রকৌশলী প্রণব রায় চৌধুরী, হিসাবরক্ষক বিমল চক্রবর্তী, প্রধান অফিস সহকারী মো. আব্দুল মতিনসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দও এ কর্মসূচিতে অংশ নেন। তারা বাস স্টেশন ঘুরে ঘুরে পরিবহন শ্রমিক, যাত্রীসহ বাসস্টেশনে উপস্থিত অন্যান্য মানুষের মাঝেও মাস্ক বিতরণ করেন।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জাকির হোসেন বলেন, সরকার দীর্ঘ লকডাউন তুলে নেওয়ার পর ব্যস্ততা বেড়েছে। আমরা দুপুরে খবর পাই বাসস্টেশনে পরিবহন শ্রমিক ও যাত্রীরা স্বাস্থ্যবিধি মানছেন না। এ খবর পেয়ে জেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের সঙ্গে কথা বলে আমরা তিন শতাধিক যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে মাস্ক বিতরণ করেছি। তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছি।

সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই জেলা পরিষদের উদ্যোগে স্বাস্থ্যসামগ্রহীসহ হতদরিদ্র, লকডাউনে কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজও আমরা পরিবহন শ্রমিক ও যাত্রীদের মধ্যে মাস্কসহ স্বাস্থ্যসামগ্রী বিতরণ করেছি।


এএম/আরআর-০৬