পঁচাত্তরের ঘাতকদের বিচারে জাতি কলঙ্কমুক্ত হয়েছে : সাংসদ শামীমা

জামালগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১৪, ২০২১
০৭:৩৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২১
০৭:৩৯ অপরাহ্ন



পঁচাত্তরের ঘাতকদের বিচারে জাতি কলঙ্কমুক্ত হয়েছে : সাংসদ শামীমা

সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীমা আক্তার খানম বলেছেন, ১৯৭৫ এর এই মাসে বাঙালি জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ইতিহাসের বর্বরোচিত কালো অধ্যায়ের জন্ম দেয় এদেশীয় কিছু বিপথগামী নরঘাতক। তাদের বিচার হয়েছে। কয়েকজনের দণ্ডও কার্যকর করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সেই বিচারকার্য সম্পন্ন করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

শনিবার (১৪ আগস্ট) সুনামগঞ্জের জামালগঞ্জে জাতীয় শোকদিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপজেলা কৃষক লীগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে একটি শোক র‌্যালি জামালগঞ্জের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. জালাল মিয়ার সভাপতিত্বে ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান তারেকের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মো. রইছ উদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো. আব্দুল আউয়াল, শ্রমবিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, সদস্য বদিউজ্জামান, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান নবাব, ফেনারবাঁক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা চৌধুরী খোকন, তাঁতি লীগের আহ্বায়ক মামুন মিয়া ও কৃষক লীগ নেতা শেরন মিয়া।

এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে সহস্রাধিক মানুষের মাঝে শিরনি বিতরণ করা হয়।


বিআর/আরআর-০২