সুনামগঞ্জ বিচার বিভাগের জাতীয় শোক দিবস পালন

সুনামগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২১
০৪:৩৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২১
০৪:৩৮ অপরাহ্ন



সুনামগঞ্জ বিচার বিভাগের জাতীয় শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে সুনামগঞ্জ বিচার বিভাগ। 

রবিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় আদালতের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিনিয়র জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার’র সভাপতিত্বে ও সহকারী জজ মো. হাসিব উল্লাহ পিয়াস’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মুহাম্মদ আবদুর রহিম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহিউদ্দিন মুরাদ, অতিরিক্ত চীফ  জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-এ-ইলাহী, যুগ্ম জেলা ও দায়রা জজ রশিদ আহমেদ মিলন, মোহাম্মদ শফিউল আযম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাগীব নূর, সহকারী জজ মো. আবদুল আলীম, জেলা বারের সভাপতি অ্যাড. মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাড. মো. আক্তারুজ্জামান সেলিম, অ্যাড. বীর মুক্তিযোদ্ধা আলী আমজাদ, অ্যাড. চাঁন মিয়া, অ্যাড. মো. শুকুর আলী, অ্যাড. খায়রুল কবির রুমেন, অ্যাড. নূরে আলম সিদ্দিকী উজ্জল, ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দেবাশীষ দে ও আজহারুল ইসলাম।

সিনিয়র জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার বলেন, ১৯৭৫ সালের এ দিনে সশস্ত্র বাহিনীর কতিপয় বিপদগামী ও দেশদ্রোহী সদস্য জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর নিকটাত্মীয়সহ পরিবারবর্গকে নির্মমভাবে হত্যা করে জাতির জন্য যে কলঙ্কজনক অধ্যায় রচনা করেন তা অত্যন্ত ঘৃন্যতম। 

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দৈহিকভাবে হত্যা করলেও তাঁর কর্মময় জীবন, আর্দশ ও স্বপ্ন এ দেশের কোটি মানুষের হৃদয়ে চিরকাল অম্লান হয়ে থাকবে এবং তাঁর আদর্শ অনুসরণের মাধ্যমে সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে আমরা নিজেদের উৎসর্গ করবো। 

১৫ আগস্টে শাহাদত বরণকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা এবং তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল শেষ এতিমখানায় অসহায় ও দুস্থ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এস আর/বি এন-১৪