দোয়ারাবাজারে জাতীয় শোক দিবস পালিত

দোয়ারাবাজার প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২১
০৮:৪৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২১
০৮:৪৯ অপরাহ্ন



দোয়ারাবাজারে জাতীয় শোক দিবস পালিত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে গভীর শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সরকারি কর্মসূচির অংশ হিসেবে দোয়ারাবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টায় এবং উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্মুখে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া জাতীয় শোক দিবসে ফলদ ও বনজ নানা জাতের গাছের চারা রোপণ করা হয়।

রবিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। 

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত ওই আলোচনা সভায় মুহিবুর রহমান মানিক বলেন, স্বাধীনতাবিরোধী চক্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে নির্মমভাবে হত্যা করেছে। জাতীয় শোক দিবসে থেকে শক্তি অর্জন করে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে হবে।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুর রহিম, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর প্রমুখ। 

এদিকে, রবিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে মা-মনি কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীকের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবুল মিয়া ও রিঙ্কু কুমার দে'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও লক্ষ্মীপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল হক, যুগ্ম-আহ্বায়ক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সৈয়দ আহমদ, আবজাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য দোহালীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, বোগলাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহাম্মদ আলী আপন, আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল হালিম বীরপ্রতীক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফর আলী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ঝরনা রানী দাস, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সফিকুল ইসলাম বাবুল, বরুন চন্দ্র দাস, অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার রফিক উদ্দিন, কয়ছর আহমদ চৌধুরী, গুরোদন দাস, আব্দুল হামিদ, মো. নুরুল আমিন, আলী আকবর, মঈনুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফতেপুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সিরাজ মিয়া, মো. আলাউদ্দিন, মো. আব্দুর রউফ, আব্দুল জলিল, শানুর আলী, দুলাল মিয়া, মানিক মিয়া, দোহালীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মিয়া, সাধারণ সম্পাদক বশির উদ্দিন, লক্ষিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনফর আলী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি সদর ইউপি সদস্য তাজির উদ্দিন, সাবেক ইউপি সদস্য আবুল কালাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা ছালিক মিয়া, কামরুজ্জামান ভুইয়া রুবেল, মোশাররফ হোসেন, আলী আকবর, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি ছদরুল ইসলাম, রুসমত আলী, আপ্তাব উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক রতন লাল দাস প্রমুখ।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলায় প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের প্রত্যেক ঘরের বারান্দায় একটি করে গাছের চারা রোপণ করা হয়েছে।


এইচএইচ/আরআর-১০