দিরাইয়ে সাংবাদিক হানিফের ওপর হামলা

সুনামগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১৭, ২০২১
০৭:০৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২১
০৭:০৯ অপরাহ্ন



দিরাইয়ে সাংবাদিক হানিফের ওপর হামলা

সুনামগঞ্জের দিরাইয়ে জমি-জমা নিয়ে দুইপক্ষের সংঘর্ষের ঘটনার সময় কোনো কারণ ছাড়াই ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিককে মারধর করেছে কিছু উশৃঙ্খল তরুণ। এরা দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়ার আত্মীয়-স্বজন বলে জানিয়েছেন আহত সাংবাদিক আবু হানিফ চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, দিরাই পৌর এলাকার দাউদপুরের জুলহাস মিয়া ও সোহেল মিয়ার মধ্যে বাড়ির জায়গা নিয়ে দ্বন্দ্ব চলছে। মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে দ্বন্দ্বে জড়িত দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় গণ্যমান্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। একপর্যায়ে ঘটনাস্থলের পাশে দাঁড়ানো দৈনিক কালের কণ্ঠ, দৈনিক সিলেট মিরর ও দৈনিক সুনামগঞ্জের খবরের দিরাই প্রতিনিধি আবু হানিফকে কিল-ঘুষি মারে ও লোহার পাইপ দিয়ে আঘাত করে চন্ডিপুরের কিছু তরুণ। আহত আবু হানিফকে দিরাই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাংবাদিক আবু হানিফ বলেন, আমি সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে দেখে ফিরে আসার জন্য রওয়ানা দেই। পথে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়ার ছেলে উজ্জ্বলসহ তার আত্মীয় উশৃঙ্খল কিছু তরুণ আমাকে কোনো কারণ ছাড়াই মারধর করে। আমার ওপর হামলার সময় আমি উজ্জ্বল, তার সম্পর্কিয় ভাই গোলাফ মিয়া, আছাব উদ্দিন ও শিহাব উদ্দিনকে লাটিসোঁটা ও অস্ত্র হাতে দেখেছি। উশৃঙ্খল ও সন্ত্রাসী কার্যকলাপ নিয়ে বিভিন্ন সময় সংবাদ প্রকাশ করায় আমার ওপর ক্ষিপ্ত ছিল তারা।

এ ব্যাপারে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়া বলেন, আমি ঘটনার খবর নিয়ে যতটুকু জেনেছি আমার আত্মীয়-স্বজন কেউ সাংবাদিক আবু হানিফের ওপর হামলা করেনি। আবু হানিফ ঝগড়ায় জড়িত সোহেল মিয়ার পক্ষে সেখানে গিয়েছিলেন বলে আমি জেনেছি। এর বেশি আমার জানা নেই।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, সাংবাদিক আবু হানিফের ওপর কেন হামলা হলো এটি উপস্থিত লোকজনের কেউই বুঝে উঠতে পারেননি।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।


এএম/আরআর-০৩