‘প্রয়াত মাস্টার আবুল হোসেন প্রত্যন্ত অঞ্চলের আলোকবর্তিকা’

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২১, ২০২১
০৮:২৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২১, ২০২১
০৯:১৬ অপরাহ্ন



‘প্রয়াত মাস্টার আবুল হোসেন প্রত্যন্ত অঞ্চলের আলোকবর্তিকা’
ছাতকে শোক সভা ও দোয়া মাহফিলে বক্তারা

ছাতকের হাজী আবদুল খালিক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আবুল হোসেনের মৃত্যুতে ও তাঁর আত্মার মাগফেরাত কামনায় শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২১ আগস্ট) সকাল ১১ টায় উপজেলার চরমহল্লাবাজার ইউনিয়নের হাজী আবদুল খালিক উচ্চ বিদ্যালয় আয়োজিত শোক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, মাস্টার আবুল হোসেন তাঁর কর্মের মাধ্যমে আজীবন বেঁচে থাকবেন। বিদ্যালয়টি প্রতিষ্ঠা ও এমপিওভূক্তসহ এ পর্যন্ত আসার পেছনে অন্যতম ভূমিকা তিনি রেখেছেন। যা ভাটি অঞ্চলের অবহেলিত জনপদে শিক্ষার আলো ছড়িয়েছে। তিনি আলোকবর্তিকা হিসেবে এ প্রতিষ্ঠান গড়া ছাড়াও শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাঁকে এলাকার মানুষ আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও যুক্তরাজ্য কমিউনিটি নেতা আবদুল গনি।

বিশেষ অতিথির বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাক আহমদ, সহকারী প্রধান শিক্ষক মো. মিসবাহ উদ্দিন, পরিচালনা কমিটির সদস্য মাস্টার নুরুল ইসলাম, চরমহল্লাবাজার ইউপি সদস্য নুরুজ্জামান, সৈয়দ ওয়াসিহ উল্লাহ মাদ্রাসার সুপার মৌলানা নজমুল হক নসীব, টেটিয়ারচর গ্রামের হাফিজ আমির হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. খায়রুল হুদা, সদস্য আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ও প্রয়াতের ছেলে মারুফ আহমেদ। 

শেষে মরহুমের রুহের মাগফেরাত ও তাঁকে জান্নাতুল ফেরদৌস কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরসি-১১