সাংবাদিক হাবিবুর রহমানের মৃত্যুতে জয়া সেন এমপি’র শোক

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৩, ২০২১
০৪:৩৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৩, ২০২১
০৪:৩৪ অপরাহ্ন



সাংবাদিক হাবিবুর রহমানের মৃত্যুতে জয়া সেন এমপি’র শোক

বংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সুনামগঞ্জ প্রতিনিধি, জ্যেষ্ঠ সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার (৬৫) এর মৃত্যুতে শোক জানিয়েছেন সুনামগঞ্জের দিরাই-শাল্লা সংসদীয় আসনের এমপি জয়া সেনগুপ্ত।

আজ সোমবার (২৩ আগস্ট) এক শোক বার্তায় হাবিবুর রহমানের মৃত্যুতে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ‘হাবিবুর রহমান তালুকদার ছিলেন মরহুম সুরঞ্জিত সেনগুপ্তের অত্যন্ত আস্থাভাজন ও স্নেহের পাত্র। তিনি একজন ভালো মানুষ ছিলেন। এ অঞ্চলের দুর্দশাগ্রস্ত মানুষের অধিকার আদায়ে ছিলেন সোচ্চার। সাংবাদিকতার মাধ্যমে তিনি ভাটি অঞ্চলের নাগরিকদের কাছে প্রিয় ব্যক্তিত্ব হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। তার মৃত্যু আমাদের সমাজের জন্য অপূরণীয় ক্ষতি।’

সংসদ সদস্য, মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, রবিবার দিনগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়েছে সিলেট নগরের একটি হাসপাতালে হাবিবুর রহমানের মৃত্যু হয়। সোমবার বেলা দুইটায় দিরাই উপজেলার রাধানগর গ্রামে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে সন্তান, ভাইবোনসহ অসংখ্য আত্মীয়স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি বাসস ছাড়াও দৈনিক ইত্তেফাক, দৈনিক সিলেটের ডাক-এর প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। পাশাপাশি সুনামগঞ্জের দিরাই উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় জানান, হাবিবুর রহমান তালুকদার মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করেছেন। তিনি দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। অন্যায়ের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। দলমত নির্বিশেষে সবার কাছে তার গ্রহণযোগ্যতা ছিল।

তিন দশক ধরে সাংবাদিকতা পেশায় কাজ করে ভাটি বাংলার মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠা হাবিবুর রহমান তালুকদার জীবনের শেষমুহূর্ত পর্যন্ত এ অঞ্চলের সুখ-দুঃখের চিত্র তুলে ধরতে নিরলসভাবে কাজ করে গেছেন।

বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মরহুম সুরঞ্জিত সেনগুপ্তের ঘনিষ্টজন হিসেবেও পরিচিত ছিলেন হাবিব। তার মৃত্যুর খবরে সাংবাদিক অঙ্গনসহ স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এসএইচ/আরসি-০৬