টিকা নিতে পারছেন না ২৬ হাজার নিবন্ধনকারী

আলী আহমদ, জগন্নাথপুর


আগস্ট ২৪, ২০২১
০৮:০৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৪, ২০২১
১১:৪১ অপরাহ্ন



টিকা নিতে পারছেন না ২৬ হাজার নিবন্ধনকারী

সুনামগঞ্জের জগন্নাথপুরে নিবন্ধন করেও করোনাভাইরাসের টিকা নিতে পারছেন না ২৬ হাজার মানুষ। অতিরিক্ত রেজিস্ট্রেশনের কারণে ‘সুরক্ষা অ্যাপ’ এ জটিলতা সৃষ্টি হওয়ায় টিকার অপেক্ষায় থাকতে হচ্ছে এই ২৬ হাজার নিবন্ধনকারীকে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইন্টারনেটের সহায়তায় ‘সুরক্ষা অ্যাপ’ এর মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধকারী ভ্যাকসিনের ডোজ গ্রহণকারীকে নিবন্ধন করতে হয় জাতীয় পরিচয়পত্র দিয়ে। নিবন্ধন শেষে মুঠোফোনে ম্যাসেজ আসার পর স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে টিকাগ্রহণ করতে পারেন নিবন্ধনকারী। গত ৭ আগস্ট থেকে জগন্নাথপুর উপজেলাসহ সারা দেশে গণটিকা কার্যক্রম শুরু হলে টিকাদানে প্রচণ্ড আগ্রহ দেখা দেয় জগন্নাথপুরের লোকজনের মধ্যে। ফলে অতিরিক্ত নিবন্ধন কার্যক্রম শুরু হয় উপজেলাজুড়ে। এতে করে সার্ভারে জটিলতা দেখা দেয়। এজন্য টিকাদানের নির্দিষ্ট তারিখের খুদেবার্তা পাচ্ছেন না নিবন্ধনকারীরা।

জগন্নাথপুর পৌরশহরের ইকড়ছই আবাসিক এলাকার বাসিন্দা ফজলুর রহমান বলেন, ৮ দিন পূর্বে আমি নিবন্ধন করেছি। কিন্তু এখনও টিকাগ্রহণের ম্যাসেজ আসেনি। ফলে টিকা নিতে পারছি না। প্রতিদিনই মুঠোফোনে ম্যাসেজের অপেক্ষায় থাকতে হচ্ছে আমাকে। 

আরেক নিবন্ধনকারী উপজেলার নারিকেলতলা গ্রামের আলতাফুর রহমান বলেন, গত ১৫ দিনেও আমি ম্যাসেজ পাইনি। প্রথমে শুনেছিলাম নিবন্ধনের ৭২ ঘণ্টার মধ্যে মোবাইলে ম্যাসেজ আসবে। এরপর টিকা দেওয়া হবে। কিন্তু আজও ম্যাসেজ পাইনি। যে কারণে টিকা থেকে বঞ্চিত হচ্ছি। 

টিকা প্রদান কার্যক্রমে দায়িত্বরত কর্মকর্তা ডা. নাজমুল শাহাদাত বলেন, অতিরিক্ত নিবন্ধনের কারণে ২৬ হাজার নিবন্ধনকারী টিকা নিতে পারছেন না। প্রতিদিন ১ থেকে ২ হাজার নিবন্ধন হচ্ছে জগন্নাথপুরে, যা টিকার যোগানের তুলনায় বেশি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর জানান, সার্ভার জটিলতার কারণে নিবন্ধনকারীরা টিকা নিতে পারছেন না। আশা করছি সমস্যাটি সমাধান হয়ে যাবে এবং তারা টিকা নিতে পারবেন।


এএ/আরআর-০১