কাবুলের হোটেলেও আত্মঘাতী বিস্ফোরণ

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ২৭, ২০২১
০১:১০ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ২৭, ২০২১
০১:১০ পূর্বাহ্ন



কাবুলের হোটেলেও আত্মঘাতী বিস্ফোরণ

বিদেশি নাগরিক, সেনা ও তাদের আফগান সহযোগীদের সরিয়ে নেওয়ার মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের বন্ধ করে দেওয়া একটি প্রবেশদ্বার ও এর পাশের একটি হোটেলে জোড়া আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। 

মার্কিন প্রতিরক্ষা সদরদফতর পেন্টাগন জানিয়েছে, বিমানবন্দরের বাইরে কমপক্ষে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হতাহতদের মধ্যে বেসামরিক মানুষজন এবং মার্কিন সেনা সদস্য রয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স অন্তত ১৩ জন নিহতের কথা জানিয়েছে।

বিবিসি অবশ্য প্রথমে জানিয়েছিল, বিমানবন্দরের অ্যাবে গেটের প্রবেশদ্বারে বিস্ফোরণ ঘটেছে। সন্ত্রাসী হামলার হুমকির কারণে সতর্কতা হিসেবে বন্ধ করে দেওয়া তিনটি গেটের একটিতে আত্মঘাতী এই বোমা বিস্ফোরণের কথা যুক্তরাষ্ট্রও নিশ্চিত করেছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র বিষয়ক ও জাতীয় নিরাপত্তা কৌশল কমিটির সদস্য অ্যালিসিয়া কার্নস বলেন, ব্যারন হোটেলের কাছে একটি হামলায় ‘অনেকে আহত’ হয়েছেন, যেখানে যুক্তরাজ্য ব্রিটিশ ও আফগানদের সরিয়ে নেওয়ার জন্য কার্যক্রম চালাচ্ছিল।

ব্রিটিশ এই এমপি টুইট করেছেন, ‘ব্যারন হোটেলের উত্তর গেটে বোমা অথবা বন্দুক হামলা হয়েছে। উদ্বেগের বিষয় হলো এটা প্রত্যাবাসন প্রক্রিয়াকে ধ্বংস করে দেবে। অনেকে আহত হয়েছেন। আহত ও নিহতদের জন্য আমার সমবেদনা।’

কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের পর প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণে আহতের রক্তমাখা কাপড়েই দুই চাকার বাহনে করে নিয়ে যাওয়া হচ্ছে। নারী, পুরুষ ও শিশু কেউ কেউ মাথায় ব্যান্ডেজ নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যাচ্ছেন।

আরসি-০৩