জামালগঞ্জে মতবিনিময় ও পোনা মাছ অবমুক্ত

জামালগঞ্জ প্রতিনিধি


আগস্ট ৩০, ২০২১
০৭:০১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ৩০, ২০২১
০৭:০১ অপরাহ্ন



জামালগঞ্জে মতবিনিময় ও পোনা মাছ অবমুক্ত

সুনামগঞ্জের জামালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ও জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টায় উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে পরিষদের হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সীমা রানী বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সিলেট মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মো. আহসান হাসিব খান, জেলা মৎস্য কর্মকর্তা সুনীল মণ্ডল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার নারী ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সীমা রানী বিশ্বাস, সাবেক ভাইস চেয়ারম্যান মিসবাহ উদ্দিন প্রমুখ।

এরপর জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরের পুকুর, সুরমা নদী ও রহিমাপুর গুচ্ছগ্রামের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে পোনা মাছ অবমুক্ত করেন সংরক্ষিত (সিলেট-সুনামগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম। উপজেলার বিভিন্ন জলাশয়ে ২৫০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়। এছাড়া পল্লী সঞ্চয় ব্যাংকের সৌজন্যে উপজেলা সদর হাসপাতালে একটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন সাংসদ শামীমা আক্তার।

এর আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মাছের বংশ বিস্তার রক্ষায় কোনা জাল ও কারেন্ট জালের ব্যবহার বন্ধ করার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্ব দেওয়া হয়। প্রয়োজনে জেলে সম্প্রদায়কে প্রশিক্ষণ ও সতর্কতামূলক সামাজিক প্রচার বাড়ানোর ক্ষেত্রে জোড়ালো ভূমিকা রাখার প্রতি গুরুত্বারোপ করা হয়।


বিআর/আরআর-০৪