বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ও পূর্বাপর ঘটনা নিয়ে ষড়যন্ত্র বন্ধে তদন্ত কমিশন গঠনের দাবি জাসদের

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ৩১, ২০২১
০৬:৫৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ৩১, ২০২১
০৭:০০ অপরাহ্ন



বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ও পূর্বাপর ঘটনা নিয়ে ষড়যন্ত্র বন্ধে তদন্ত কমিশন গঠনের দাবি জাসদের
সিলেট জেলা ও মহানগর জাসদের ভার্চুয়াল সভা

বঙ্গবন্ধু হত্যাকান্ড, জেলখানায় চার জাতীয় নেতাকে হত্যাসহ পচাত্তর পরবর্তী নানা ঘটনাপ্রবাহকে আড়াল করা ও সত্য ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে দাবি করে এসব বন্ধে জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছে জাসদ সিলেট জেলা ও মহানগর শাখা।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সিলেট জেলাও মহানগর শাখার যৌথ আয়োজনে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

দলের সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদের সভাপতিত্বে এবং মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদ এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা শাখার সহ-সভাপতি মজির উদ্দিন আনসার, সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোলেমান আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সুকান্ত ভট্টাচার্য, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক আহমেদুল কিবরিয়া বকুল, কৃষি বিষয়ক সম্পাদক কয়েছ আহমদ, মহানগর শাখার নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু হত্যাকান্ড, জেলখানায় চার জাতীয় নেতা হত্যাকান্ড, ৩ নভেম্বর খালেদ মোশাররফের ক্যু, ৭ নভেম্বর সিপাহী-জনতার অভ্যূত্থানের সঙ্গে জিয়ার বিশ্বাসঘাতকতা, জিয়ার আমলে সশস্ত্রবাহিনীর অভ্যন্তরে অসংখ্য অফিসার ও সিপাহী হত্যাসহ সেই সময়ের ঘটনাবলি নিয়ে ইচ্ছামত মিথ্যাচার করে খুনীদের আড়াল করা ও সত্য ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে ‘ এসব বন্ধে জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশের দাবি জানানো হয় সভায়। 

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, ‘বঙ্গবন্ধু হত্যাকান্ড ও এর পূর্বাপর ঘটনাবলি নিয়ে এলোপাতারি কথাবার্তা খুনীদের আড়াল করছে, বিভ্রান্তি তৈরি করে বঙ্গবন্ধু হত্যাকান্ডের সুফলভোগী ও বঙ্গবন্ধু হত্যাকান্ডের ধারক-বাহক মুক্তিযুদ্ধ বিরোধী পাকিস্তানপন্থার রাজনীতিকেই সুবিধা দিচ্ছে, এই ষড়যন্ত্র- চক্রান্তের রাজনীতিকে প্রতিহত করতে হবে নির্মূল করতে হবে।’


এএফ/০২