পান্ডারখালে ভাসমান সেতু বানাচ্ছেন এলাকাবাসী

দোয়ারাবাজার প্রতিনিধি


সেপ্টেম্বর ০১, ২০২১
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০১, ২০২১
০৮:৩৩ অপরাহ্ন



পান্ডারখালে ভাসমান সেতু বানাচ্ছেন এলাকাবাসী

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের পান্ডারখালের উত্তর ও দক্ষিণ পাড়ে গত ৫০ বছরেও নির্মিত হয়নি সেতু। এখানে সেতু নির্মাণ না হওয়ায় ভোগান্তির সীমা নেই দুইপাড়ের অন্তত ১০টি গ্রামের বাসিন্দাদের। দীর্ঘ ভোগান্তির পর অবশেষে নিজেদের অর্থায়নে ভাসমান সেতু তৈরির উদ্যোগ নিয়েছেন এলাকাবাসী।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে সেতু নির্মাণের লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন ও সার্ভে করেছে যশোরের একটি প্রকৌশলী টিম।

পরিদর্শনের পূর্বে এলাকাবাসীর আয়োজনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বক্তারা বলেন, পান্ডারগাঁও গ্রামের উত্তর ও দক্ষিণ পাড়ের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি পান্ডারখালে সেতু নির্মাণের। এখানে সেতু না থাকায় পান্ডারগাঁও ইউনিয়নের বাহাদুরপুর, পান্ডারগাঁও এবং মানিকপুর, চন্ডিপুর, লামাগাঁও, ইদনপুর ও মঙ্গলপুরসহ দুইপাড়ের অন্তত ১০টি গ্রামের মানুষকে চরম ভোগান্তি পোহাতে হয়। স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে খেয়া নৌকায় নদী পারাপার হতে হয়। সরকারি অনুদানে কোনো সেতু নির্মাণ না হওয়ায় এখন এলাকাবাসীর উদ্যোগে ভাসমান সেতু নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এতে অন্তত ৬০-৭০ লাখ টাকা ব্যয় হবে। 

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ভাসমান সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি শিক্ষক এনামুল হক, শিক্ষক আক্তার হোসেন, আলী হোসেন, মাস্টার মুজাহিদ আলী, ব্যবসায়ী আলী হোসেন, বাবুল মালাকার, সামসুদ্দিন আহমদ, আব্দুল খালেক, আব্দুল হক প্রমুখ।


এইচএইচ/আরআর-০৯