মাধবপুরে মেয়েকে বাঁচাতে গিয়ে মুক্তিযোদ্ধা আহত, আটক ১

মাধবপুর প্রতিনিধি


সেপ্টেম্বর ০৬, ২০২১
০৫:১৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৬, ২০২১
০৫:১৭ অপরাহ্ন



মাধবপুরে মেয়েকে বাঁচাতে গিয়ে মুক্তিযোদ্ধা আহত, আটক ১

আটক হাসান আল মামুন

হবিগঞ্জের মাধবপুরে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যক্তকারীর হাত থেকে বাঁচাতে গিয়ে আব্দুল আওয়াল নামের এক বীর মুক্তিযোদ্ধা আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় অবসরপ্রাপ্ত সেনাসদস্য এই বীর মুক্তিযোদ্ধাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে মনতলা শাহজালাল কলেজ গেট এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল শ্রীধরপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় পুলিশ হাসান আল মামুন নামের এক বখাটেকে ঘটনাস্থল থেকে আটক করেছে।

উত্যক্তের শিকার কলেজছাত্রী জানান, সোমবার বেলা ১টার দিকে মনতলা শাহজালাল সরকারি কলেজ এলাকার বাসা থেকে বের হয়ে মাধবপুরে আসার পথে কলেজ গেটের কাছে শ্রীধরপুর গ্রামের মাদক ব্যবসায়ী কাওছার মিয়ার বখাটে ছেলে হাসান আল মামুনসহ ৪ যুবক ২টি মোটরসাইকেলে করে এসে তার পথরোধ করে। এ সময় ৪ বখাটে তাকে উত্যক্ত করে এবং জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তিনি চিৎকার শুরু করলে পথচারীরা এগিয়ে আসেন। এ সময় তার মুক্তিযোদ্ধা বাবা খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তাঁকে পিটিয়ে রক্তাক্ত জখম করে বখাটেরা। উপস্থিত জনতার সহায়তায় পালিয়ে যাওয়ার সময় ১টি মোটরসাইকেলসহ হাসান আল মামুনকে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল কাইয়ূম চৌধুরী বলেন, মামুন নামের এক যুবককে আটক করা হয়েছে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা নেতা ক্যাপ্টেন (অবঃ) কাজী কবির উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধার ওপর হামলা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। যারা এ ঘটনার সঙ্গ জড়িত তাদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।


ওএম/আরআর-০১