হবিগঞ্জের বাহুবল থেকে গাড়ি প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

হবিগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২১, ২০২১
০৪:৪২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২১, ২০২১
০৪:৪২ অপরাহ্ন



হবিগঞ্জের বাহুবল থেকে গাড়ি প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

প্রতারণার মাধ্যমে গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান নিটল মোটরস লিমিটেডের শতাধিক পিকআপভ্যান হাতিয়ে নিয়েছে একটি চক্র। ১০-১২ জনের এ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে হবিগঞ্জের বাহুবল থানা পুলিশ।

হবিগঞ্জের  বাহুবল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এই চক্রটি কিস্তিতে গাড়ি কেনার পর কিস্তি পরিশোধ না করেই যোগাযোগ বিচ্ছিন্ন করে। এরপর ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা করে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ বিক্রি করে দেয় দেশের বিভিন্ন জায়গায়।

নিটল মোটরস লিমিটেডের অভিযোগের প্রেক্ষিতে ২জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে চারটি পিকআপভ্যান জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাহুবল উপজেলার ডুবাঐ গ্রামের সিরাজ মিয়ার ছেলে লিটন মিয়া (২৫) ও একই এলাকার শহীদ মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬)।

মামলায় অভিযোগের বরাত দিয়ে পুলিশ জানায়, চক্রটির সদস্যরা নানা ঠিকানায় নিজেদের নামে নকল জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে। এগুলো ব্যবহার করে দেশের বিভিন্ন জায়গায় অবস্থিত নিটল মোটরসের শোরুম থেকে কিস্তিতে গাড়ি ক্রয় করতো। এর পর কিস্তি পরিশোধ না করেই মোবাইল নাম্বার বন্ধসহ সব যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় চক্রটি। পরে গাড়ির ইঞ্জিন, চেসিস ও রেজিস্ট্রেশন নম্বর ঘষামাজা ও রঙ পরিবর্তন করে গাড়িগুলোর যন্ত্রাংশ নানা স্থানে বিক্রি করে দেয়। এভাবে বিভিন্ন সময় চক্রটি শতাধিক গাড়ি হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠে।

সম্প্রতি রাজধানীর মহাখালীতে অবস্থিত নিটল মোটরস লিমিটেডের লিগ্যাল কো-অর্ডিনেটর বাদী হয়ে বাহুবল থানায় একটি মামলা করেন। এতে আটজনের নাম উল্লেখ ও বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। 

এ ঘটনায় শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে বাহুবল উপজেলা থেকে লিটন ও রুবেল নামে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। গত রবিবার তাদের হবিগঞ্জ আদালতে সোপর্দ করে পুলিশ।

এ বিষয়ে বাহুবল মডেল থানার ওসি রাকিবুল হাসান জানান, দুজনকে গ্রেপ্তারের পর তাদের স্বীকারোক্তি অনুযায়ী চারটি গাড়ি জব্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার ও হাতিয়ে নেওয়া গাড়ির যন্ত্রাংশগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

এস আর/বি এন-০৭