নবীগঞ্জের কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

নবীগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২৪, ২০২১
০৫:০৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২১
০৫:০৭ অপরাহ্ন



নবীগঞ্জের কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

হবিগঞ্জের নবীগঞ্জের দীঘলবাকের কুশিয়ারা নদীতে  গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের খেয়া ঘাটে কুশিয়ারা নদীতে ফাদুল্লা, রাধাপুর, মথুরাপুর, মোজাইহাটি চার মৌজার উদ্যোগে আয়োজন করা হয় এ নৌকা বাইচের।

নৌকা বাইচ দেখতে নবীগঞ্জ, মৌলভীবাজার সদর ও জগন্নাথপুর উপজেলার হাজার হাজার দর্শক তীব্র  তাপমাত্রা উপেক্ষা করে নদীর তীরে জড়ো হন।

 এ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে আসা মোট ৭টি নৌকা অংশ নেয়। এতে ফাইনালে বাগাউড়া গ্রামের পংঙ্খীরাজ প্রথম, বাংলার তোপান ২য়, শেরপুর হামরকোনা গ্রামের কুশিয়ারার তরী ৩য় ও ইব্রাহীম শাহতরী  ৪র্থ স্থান অর্জন করে। 

নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দীঘলবাক ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়া।

ইউপি সদস্য ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরষ্কার  তুলে দেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, আব্দুল বারিক রনি, প্রচার সম্পাদক আব্দুল কাদির, যুব ও ক্রীড়া সম্পাদক আমিনুর রহমান স্বপন, ৪নং দীঘলবাক ইউপি আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেন,৩নং ইনাতগঞ্জ ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালিক, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আলমগীর চৌধুরী সালমান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু, আব্দুল কদ্দুছ সাগরসহ এলাকার বিশিষ্ট মুরব্বিয়ান ও যুবসমাজসহ আরো অনেকেই। পরে প্রধান অতিথি প্রথম বিজয়ীকে ১ টি ফ্রিজ, ২য় বিজয়ীকে ৩০ ইঞ্চি এল ই ডি টেলিভিশন, ৩য় বিজয়ীকে ২১ ইঞ্চি এল ইডি টেলিভিশন ও ৪র্থ বিজয়ীর হাতে বড় টেবিল ফ্যান তুলে দেন।

এ এইচ/বি এন-০৬