ওমানের সবুজ উইকেটে টাইগারদের অনুশীলন

খেলা ডেস্ক


অক্টোবর ০৬, ২০২১
০৩:৫৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৬, ২০২১
০৩:৫৮ অপরাহ্ন



ওমানের সবুজ উইকেটে টাইগারদের অনুশীলন


ওমানের সবুজ উইকেটে প্রথম দিনে অনুশীলন করেছে টাইগাররা। ঘরের মাঠে সচরাচর এমন কন্ডিশন পাননি মুশকি-সৌম্যরা। বাংলাদেশ দল যে টি-টোয়েন্টি ক্রিকেটও খেলে মন্থর উইকেটে, যেখানে স্ট্রোক খেলা একটু কঠিনই। 

সোমবার ওমানের মাসকাটে পৌঁছে এক দিনের কোয়ারেন্টিন শেষে মঙ্গলবার প্রথম মাঠে নামে ক্রিকেটাররা। বিসিবির পাঠানো ভিডিও বার্তায় প্রথম দিনের অনুশীলন শেষে সৌম্য বলছিলেন, ‘এখানে দেখলাম উইকেটে ঘাস ছিল। এ রকম যদি থাকে- বোলার, ব্যাটসম্যান সবার জন্যই ভালো। বল ব্যাটে আসছিল ভালোই। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন উইকেট থাকলে মেরে খেলার জন্যও ভালো হয়। আশা করি, ভালো হবে।’ 

ওমান সফরের আগে বেশির ভাগ ক্রিকেটারই ছিলেন বিশ্রামে। জাতীয় দলের কোচিং স্টাফের সদস্যরাও ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন। বিশ্বকাপের লম্বা সফরের আগে এই বিরতি দরকার ছিল পুরো দলের। নিউজিল্যান্ড সিরিজের পর গতকালই প্রথম পুরো দল একসঙ্গে অনুশীলন করায় সেটি উপলব্ধি করেছেন সৌম্য। 

ওমানে তিন দিন অনুশীলনের পর স্থানীয় দলের বিপক্ষে বাংলাদেশ দলের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু কোয়ারেন্টিন জটিলতায় মাহমুদউল্লাহরা দেশে থাকতেই ম্যাচটি বাতিল হয়। পরবর্তী সময়ে বাংলাদেশ দলের বিশ্বকাপের সফরসূচিও সেভাবে তৈরি করা হয়। কিন্তু বিসিবি জানিয়েছে, প্রস্তুতি ম্যাচটি খেলবে বাংলাদেশ, প্রতিপক্ষ ওমান ‘এ’ দল। আগামীকাল বৃহস্পতিবার ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল ওমানে অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ খেলে ৯ অক্টোবর আরব আমিরাতে যাবে। সেখানে ১২ অক্টোবর শ্রীলঙ্কা এবং ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে পরদিন ওমানে ফিরবে রিয়াদরা। 

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ মিশন। এরপর ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। মূল পর্বের টিকিট মিললে ২২ অক্টোবর আরব আমিরাতে যাবেন টাইগাররা।

এএন/০১