সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের মাতৃবিয়োগ

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ১৬, ২০২১
০১:৩৭ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৬, ২০২১
০১:৩৮ পূর্বাহ্ন



সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের মাতৃবিয়োগ

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম-এর মা ফাতেমা জাহান বানু মারা গেছেন। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি চার সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

ফাতেমা জাহান বানুর প্রথম জানাজার নামাজ শুক্রবার সকাল ১১টায় জেলা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেটের জেলা প্রশাসক মো. এমদাদুল হকসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যগণ। জানাজা শেষে ফাতেমা জাহান বানুর লাশ নিয়ে পুলিশ সুপার তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের গোলপাশার উদ্দেশ্যে রওয়ানা হন। 

জেলা পুলিশের অতিরিক্ত সুপার মো. লুৎফর রহমান জানান, মাসখানেক আগে ফাতেমা জাহান বানু স্ট্রোকে আক্রান্ত হন। হাসপাতালে উন্নত চিকিৎসা শেষে তিনি বাসায় ফিরেন। গত বুধবার হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে ওসমানী হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। শুক্রবার সকালে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

এদিকে, পুলিশ সুপারের মায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট প্রেসক্লাব নেতারা। গতকাল এক শোকবার্তায় প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

ফাতেমা জাহান বানুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির নেতারা। গতকাল কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সাধারণ সম্পাদক আশকার ইবনে আমীন লস্কর রাব্বি শোকবার্তায় মরহুমার রুহের মাগফেরাত এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।