দোয়ারায় ভূমি জবরদখলের পায়তারার অভিযোগ

দোয়ারাবাজার প্রতিনিধি


অক্টোবর ২৫, ২০২১
০৮:৪২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৫, ২০২১
০৮:৪২ অপরাহ্ন



দোয়ারায় ভূমি জবরদখলের পায়তারার অভিযোগ

দোয়ারাবাজারে এক নিরীহ পরিবারের ক্রয়কৃত সম্পত্তি জবরদখলের পায়তারার অভিযোগ করেছেন উপজেলা সদরের ডাকবাংলো রোডের বাসিন্দা নারী নেত্রী শামসুন্নাহার। সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা ডাকবাংলো রোডস্থ তার নিজ বাসবভন নাহার মঞ্জিলে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে নারী নেত্রী শামসুন্নাহার বলেন, ২০০৮ সালে আবদুল মালিকের কাছ থেকে সম্পাদনা দলিলমূলে ১১ শতক জমি ক্রয় করা হয়। ২০২০ সালে উপজেলা সদরের বাজিতপুর মৌজার দাগ নং ১২৮/১ এ ১১ শতাংশ ভ‚মি রেকর্র্ডিয় মালিক মকবুল আলীর কাছ থেকে ক্রয় সূত্রে মালিক আছকির আলী ও আবদুল মালিকের কাছ থেকে সাবকাবলা দলিলমূলে ক্রয় করা হয়। পরবর্তীতে ডোবা জায়গা ভরাট করে সেখানে সবজি বাগান করি। ডোবা জায়গা ভরাট করার পর হঠাৎ করে উপজেলার লক্ষীপুর ইউনিয়নের এরুয়াখাই গ্রামের মোস্তফা মিয়ার ছেলে আবুল কাশেম ওই সম্পত্তি একটি ভুয়া দলিলের ভিত্তিতে নিজেদের বলে দাবি করেন। এ নিয়ে প্রতিকার চেয়ে আমি ১৪৪ ধারায় আদালতে একটি মামলা দায়ের করি। 

ওই মামলার রায় তার পক্ষে আসলেও প্রতিপক্ষ ওই জমি জবরদখলের চেষ্টা অব্যাহত রাখে বলে অভিযোগ করে তিনি বলেন, মামলার রায় আমাদের পক্ষে আসার পরও প্রতিপক্ষ তাদের লাঠিয়াল বাহিনী নিয়ে একাধিকবার আমার ক্রয়কৃত দখলীয় সম্পত্তি জবরদখল করতে আসে। একপর্যায়ে তারা সবজি বাগান ও গাছের চারা উপড়ে ফেলে দেয় এবং আমার পরিবারের লোকজনকে মারধর করতে উদ্যোত হয়। পরে স্থানীয় বাসিন্দারা এসে প্রতিহত করেন। এসব কর্মকাণ্ড থেকে রক্ষা পেতে আমি ও আমার পরিবারের লোকজন থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করি। কিন্তু পুলিশ কার্যত কোন পদক্ষেপ নেয়নি।

সংবাদ সম্মেলনে বাসাবাড়িতেও হামলার অঅিযোগ করেন শামসুন্নাহার। তিনি বলেন, গত ১৮ অক্টোবর সকাল ৯টার দিকে প্রতিপক্ষ আবার আমার বাসাবাড়িতে হামলা চালায়। তৎক্ষনাৎ আমি আমার মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা সমরাজকে ফোন করি। তিনি ঘটনাস্থলে না এসে মোবাইল ফোনে ভিডিও ধারণ করে রাখতে বলেন। পরে নিরুপায় হয়ে আমি জেলা পুলিশ সুপার মহোদয়কে অবহিত করি। পরবর্তীতে পুলিশ সুপারের হস্তক্ষেপে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এঘটনায় বাধ্য হয়ে আমি আদালতের দারস্থ হই। 

এদিকে এখনো প্রতিপক্ষ তার ক্রয়কৃত ও দখলীয় জমি জবরদখল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আবুল কাশেম যেকোনও সময় আমার বাসবাড়িতে হামলা চালানোর আশংকা করছি। এ জন্য তিনি সুশিল সমাজসহ প্রশাসনের সহযোগিতা ও হস্তক্ষেপ কামনা করেন। 

বিএ-০১