শান্তিগঞ্জে ৫০ হাজারেরও বেশি শিশু খাবে কৃমিনাশক ট্যাবলেট

শান্তিগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ৩০, ২০২১
০৪:৫০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩০, ২০২১
০৪:৫২ অপরাহ্ন



শান্তিগঞ্জে ৫০ হাজারেরও বেশি শিশু খাবে কৃমিনাশক ট্যাবলেট

সারাদেশের ন্যায় সুনামগঞ্জের শানন্তিগঞ্জেও জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে। ৩০ অক্টোবর থেকে আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলবে কৃমি সপ্তাহ।

শনিবার ( ৩০ অক্টোবর ) সকালে উপজেলার পাগলা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন শরিফীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল মজুমদার, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্তী ,উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হুমায়ুন কবির, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মল্লিকা দাস ও স্বাস্থ্য সহকারি মনিরুজ্জামান প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার জসিম উদ্দিন শরীফি জানান, এ বছর শান্তিগঞ্জ উপজেলায় এক সপ্তাহে ৫ থেকে ১৬ বছর বয়সের ৫০ হাজার ২ শত ৩৫ শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। পাশাপাশি তিনি শিশুদের অভিভাবক ও পরিবারের অন্যান্য সদস্যদের নিজ দায়িত্বে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরামর্শ প্রদান করেন।

এস টি/বি এন-০৯