ষড়যন্ত্রমুলক মামলার বিরুদ্ধে দিরাই আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

দিরাই প্রতিনিধি


অক্টোবর ৩১, ২০২১
০৪:১৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩১, ২০২১
০৪:১৯ অপরাহ্ন



ষড়যন্ত্রমুলক মামলার বিরুদ্ধে দিরাই আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় আদালতে উপস্থিত থেকেও একটি হত্যা মামলার আসামী হয়েছেন।

প্রদীপ রায়কে হত্যা মামলায় ষড়যন্ত্রমুলকভাবে আসামী করার প্রতিবাদে রবিবার (৩১ অক্টৈাবর) বেলা ১টার দিকে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড.সোহেল আহমদ।

লিখিত বক্তব্যে এড. সোহেল আহমদ বলেন, বিগত ১৮ অক্টোবর উপজেলার ভাটিপাড়া গ্রামের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনায় একজন লোক মারা যায়। এই হত্যা মামলায় ষড়যন্ত্রমুলকভাবে দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে আসামী করা হয়েছে কিন্তু ঘটনার দিন প্রদীপ রায় একটি মামলায় সুনামগঞ্জ দায়রা জজ আদালতে হাজির ছিল। এর পূর্বে ২০১৭ সালে জারলিয়া নদী জলমহালে ট্রিপল মার্ডার মামলায় প্রদীপ রায়কে আসামী করা হয় ঐ মামলার ঘটনার দিনও প্রদীপ রায় জাতীয় সংসদ ভবনে প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সংসদ ভবনের কার্যালয়ে অবস্থান করছিল তা ভিডিও ফুটেজে বর্তমানেও আছে। প্রদীপ রায়কে হেনস্থা ও হয়রানি করতে এবং একটি প্রতিক্রিয়াশীল চক্র আওয়ামীলীগের শত্রু দিরাই উপজেলা আওয়ামীলীগকে বিভক্ত বা নিশ্চিহ্ন করার লক্ষ্যে তৎপরতা চালাচ্ছে। আমরা মনে করি যারা বঙ্গবন্ধু ও আওয়ামীলীগের নীতি আদর্শ মানে না তারাই ষড়যন্ত্র করে সুরঞ্জিত সেনগুপ্তের অনুসারীদের বিরুদ্ধে একটার পরা একটা মিথ্যা মামলায় আসামী করছে, তাই দিরাই উপজেলা আওয়ামীলীগ মনে করে এই সব মিথ্যা ষড়যন্ত্রমুলক কর্ম তৎপরতা বন্ধ করতে হবে এবং মামলা সুষ্ঠু ও নিরেপক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে এবং যারা জড়িত নয় তাদেরকে মামলা হতে বাদ দিতে হবে। এছাড়া দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিনকে ষড়যন্ত্রমুলক ভাবে আসামী করা হয়েছে বলে সংবাদ সম্মেলন উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন, সহ সভাপতি সিরাজ উদ দৌলা, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, আওয়ামীলীগ নেতা আসাদ উল্ল্যা সাংগঠনিক সম্পাদক এড. অভিরাম তালুকদার, জগদিশ সামন্ত, পৌর মেয়র বিশ্বজিৎ রায়, রেজুয়ান হোসেন খান, শাহজাহান সরদারসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, উপজেলার ভাটিপাড়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষে সংঘর্ষের ঘটনায় গত ১৮ অক্টোবর রুহেদ মিয়া নামে ১জন নিহত এবং আহত হন অন্তত ৩০ জন ।

এ ঘটনার ৫ দিন পর ২২ অক্টোবর প্রদীপ রায়সহ ৭৩ জনকে অভিযুক্ত করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

গত শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে সিলেট র‌্যাবের হাতে আটক হন প্রদীপ রায়। ঐদিন রাতেই তাকে দিরাই থানায় প্রেরণ করা হয়। পরদিন শনিবার দিরাই থানা পুলিশ প্রদীপ রায়কে সুনাগঞ্জ আদালতে প্রেরণ করে। পুলিশ ৫দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এ এইচ/বি এন-০৭