সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে ছাতকে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা

ছাতক প্রতিনিধি


অক্টোবর ৩১, ২০২১
১১:১১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩১, ২০২১
১১:১১ অপরাহ্ন



সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে ছাতকে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা

দ্বিতীয় ধাপে ছাতকের ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (৩১ অক্টোবর) বিকেল ৪টায় উপজেলা পরিষদ হল রুমে এই মতবিনিময় সভার আয়োজিত হয় উপজেলা আইন-শৃঙ্খলা সমন্বয় সেলের উদ্যোগে।

সভায় নির্বাচনী আচরণ বিধিমালা তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো.মুরাদ উদ্দিন হাওলাদার, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর যুগ্ম-পরিচালক রফিকুল ইসলাম, ছাতক থানার ওসি (চলতি দ্বায়িত্ব) মো.মিজানুর রহমান।   

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে সকলেই অবাধ ও সুষ্ঠ নির্বাচনের আশংকা করেছেন। তবে কেউ কেউ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন।

সভায় উপজেলা আইন-শৃংখলা সম্বনয় সেলের পক্ষ থেকে নির্বাচনী আচরন বিধি মেনে চলতে সকল চেয়ারম্যান-মেম্বার প্রার্থীকে নির্দেশনা দেওয়া হয়। নির্বাচনে প্রত্যেক ভোটারগন তাদের নিজেদের পছন্দের প্রার্থীদের শান্তিপূর্ণ ভাবে প্রদানের আশ্বাসের  পাশাপাশি আচরনবিধি লঙ্ঘন কারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার হুসিয়ারী দেওয়া হয়। ইউপি নির্বাচন সুষ্ট এবং শান্তিপূর্ণ সকল প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে চেয়ারম্যান প্রার্থীদের আশ্বস্ত করা হয়। 

ছাতক থানার ওসি (চলতি দ্বায়িত্ব) মিজানুর রহমান বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় প্রয়োজন তাই করবে। এর বিন্দুমাত্র ব্যত্যয় ঘটবে না, কাউকে ছাড় দেয়া হবে না। 

জেলা নির্বাচন অফিসার মুরাদ উদ্দিন আহমদ বলেন, সকলের সহযোগিতায় একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর। এ ব্যাপারে কোনো ছাড় নেই। এতে নির্বাচন কমিশনের সকল প্রস্তুতি রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনের জন্য সর্বোচ্চ অবস্থানে রয়েছে প্রশাসন। জনগণ পূর্বের ন্যায় স্বতস্ফুর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচন করবে।

এমএ/আরসি-২০