হুথি বিদ্রোহীদের মিসাইল হামলায় হতাহত ২৯

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০১, ২০২১
০২:০৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২১
০২:০৫ অপরাহ্ন



হুথি বিদ্রোহীদের মিসাইল হামলায় হতাহত ২৯

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে একটি মসজিদ ও মাদরাসায় হুথি বিদ্রোহীদের ব্যালিস্টিক মিসাইল হামলায় ২৯ জন হতাহত হয়েছেন।

হামলায় হতাহতরা সবাই বেসামরিক নাগরিক এবং তাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। রোববার (৩১ অক্টোবর) রাতে দেশটির মারিব প্রদেশে হামলার এই ঘটনা ঘটে।

সোমবার (১ নভেম্বর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বিবৃতিতে ইয়েমেনের তথ্য মন্ত্রণালয় হামলার এই ঘটনা প্রকাশ করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে মারিব প্রদেশের গভর্নরের অফিস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, রোববার রাতে চালানো ওই হামলায় দু’টি ব্যালিস্টিক মিসাইল ব্যবহার করা হয়।

তবে ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা তাৎক্ষণিকভাবে এখনও এই হামলার দায় স্বীকার করেনি। অবশ্য হামলায় নিহত ও আহতের সংখ্যা ঠিক কত, সেটি পৃথকভাবে প্রকাশ করা হয়নি।

সাম্প্রতিক মাসগুলোতে ইয়েমেনের সরকারি বাহিনী ও হুথি বিদ্রোহীদের মধ্যে লড়াইয়ের তীব্রতা বেড়েছে। জাতিসংঘ বলছে, উভয়পক্ষের লড়াইয়ের কারণে গত সেপ্টেম্বর মাসে কেবল মারিব প্রদেশের প্রায় ১০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

মারিব প্রদেশটি মূলত ইয়েমেনের উত্তরাঞ্চলে দেশটির আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের শেষ শক্ত ঘাঁটি। সেখানে সংঘর্ষের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় অসহায় মানুষের সাহায্যের জন্য মানবিক সহায়তা করিডোর চালুর আহ্বানও জানিয়েছে জাতিসংঘ।

বি এন-০২