শান্তিগঞ্জে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেম্বার প্রার্থীকে শোকজ

শান্তিগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ০৩, ২০২১
০২:২২ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৩, ২০২১
০২:২২ অপরাহ্ন



শান্তিগঞ্জে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেম্বার প্রার্থীকে শোকজ

জেলার শান্তিগঞ্জ উপজেলায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপজেলার জয়কলস ইউনিয়নের এক মেম্বার পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী।  

মঙ্গলবার (২ নভেম্বর) বিকালে রিটার্নিং কর্মকর্তা নূরে আলম সিদ্দিকীর স্বাক্ষরে এ নোটিস জারি করা হয়।

নোটিশে বলা হয়, মঙ্গলবার দুপুর ১২টায় জয়কলস ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মো. রায়হান আহমদ বিশাল মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে প্রবেশ করেন। যা নির্বাচনী আচরণ বিধিমালার ৫ ও ১১ বিধির লঙ্ঘন করেছে। ২৪ ঘণ্টার মধ্যে শোকজ নোটিসের জবাব দিতে বলা হয়েছে। সন্তোষজনক জবাব না দিতে পারলে নির্বাচনী আইনের ৩১ ধারায় ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিসে জানানো হয়। 

রিটার্নিং কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী শোকজ নোটিশের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগের ভিত্তিতে একজনকে কারণ দর্শানোর নোটিশ করেছিলাম। তিনি জবাব দিয়েছেন। এ মিছিল তিনি আয়োজন করেননি বলে জানিয়েছেন এবং ভবিষ্যতে এমন হবে না বলে নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, অভিযুক্ত প্রার্থী মিছিল নিয়ে উপজেলা পরিষদে প্রবেশ করেন। যা প্রতীক বরাদ্দ পাওয়ার আগে নির্বাচনী আচরণ বিধিমালার ৫ ও ১১ বিধি লঙ্ঘন করেছেন। তাই তাকে কারণ দর্শানোর নোটিস করা হয়েছে। 


এস টি/বি এন-১০