শান্তিগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

শান্তিগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ০৭, ২০২১
১১:০১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৭, ২০২১
১১:০১ অপরাহ্ন



শান্তিগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের নির্বাচনে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। ঐ প্রার্থী তার বাড়িতে ৪টি গরু জবাই করে প্রায় সাড়ে ৩ হাজার মানুষকে মধ্যাহ্নভোজ করেন বলে জানা গেছে। এলাকার ভোটারকে ভুড়ি ভোজন করে খাইয়ে ভোটারদের প্রভাবিত করছেন বলেও অভিযোগ করেন কেউ কেউ।

আজ রবিবার (৭ নভেম্বর) দুপুরে শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের চিকারকান্দি গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মাসুক মিয়া নিজ বাড়িতে এই ভুড়ি ভোজ আয়োজিত হয়। 

এ ব্যাপারে ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মাসুক মিয়া জানান, আমি প্রবাসে থাকি, দেশে এসে নির্বাচন করতে মনোনয়নপত্র দাখিল করেছি। আমি নির্বাচনের আচরণবিধি সম্পর্কে তেমন জানি না। এইটা যদি আচরণবিধি লঙ্ঘন হয় তাহলে আমি ক্ষমাপ্রার্থী। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, কোনো প্রার্থী তার নির্বাচনী এলাকায় ভোটারদের সমাগত করে খাবারের আয়োজন করে থাকলে সেটি আচরণবিধি লঙ্ঘন করবেন। আমরা শুনেছি পূর্ব পাগলায় এক স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তিনি অনেক লোক সমাগম করে তার নিজ বাড়িতে ভোজন করিয়েছেন। আমরা এই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আইনে আচরণবিধি লঙ্ঘন করায় যথাযথ ব্যবস্থা নিব। 

এসটি/আরসি-১৬