‘অনিয়মকারীদের দল থেকে বের করে দিতে হবে’

জগন্নাথপুর প্রতিনিধি


নভেম্বর ০৮, ২০২১
১০:০৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৮, ২০২১
১০:০৮ অপরাহ্ন



‘অনিয়মকারীদের দল থেকে বের করে দিতে হবে’

যারা অনিয়ম করে তাদেরকে দল থেকে বের করে দিতে হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেছেন, উন্নয়ন করতে হলে ঘর পরিষ্কার করতে হবে। যারা ঠিকাদারি ব্যবসায়ী, বিল খায়, যারা মনোনয়ন বাণিজ্য করে, তাদের দল থেকে বের করে দিতে হবে। শেখ হাসিনা উন্নয়ন চান। দেশে যে উন্নয়ন হয়েছে, অন্য কোনো সরকারের আমলে তা হয়নি।

আজ সোমবার (৮ নভেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কৃষি কর্মকর্তার কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নবনির্মিত ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন। ১ কোটি ৪৭ লক্ষ টাকার ব্যয়ে এ ভবন নির্মাণ করা হয়েছে।

সকাল ১১টায় জগন্নাথপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি কর্মকর্তা সৈকত ওসমান মজুমদারের সভাপতিত্বে ও উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা তপনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।

পরে মন্ত্রী এ দিন দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ক্যান্সার, কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত অসচ্ছলদের মধ্যে নগদ অর্থ বিতরণ এবং কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণী অনুষ্ঠানে যোগ দেন। 

সেখানে বক্তব্যকালে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সরকারি কর্মকর্তাদের কাজে ফাঁকি না দেয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, অনেক সময় দেখা যায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ঠিকমতো অফিসে থাকেন না। এটা ঠিক নয়। সবাইকে নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়। আর যখনই শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকে না তখনই উন্নয়ন থমকে যায়। আমার তাঁরই নেতৃত্বে দেশজুড়ে উন্নয়নের কাজ করছি। এ সরকার স্বচ্ছ ও সততা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।

মন্ত্রী বলেন, পূজা চলাকালীন সময় দেশে যেসব ঘটনা ঘটেছে এটা কোনোভাবে কাম্য নয়। এসব ঘটনায় আমরা লজ্জা পেয়েছি। এছাড়া এসব কাজ কোন ধর্মই সমর্থন করে না। পবিত্র আল কোরআনে আল্লাহ পাক বলেছেন, তোমরা অন্যায়ভাবে কোনও জাতির সঙ্গে দ্ব›দ্ব, সংঘাত, হিংসা বিদ্বেষ জড়িও না। এটা ইসলাম সমর্থন করে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের পাশাপাশি দরিদ্র ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এ সরকার নারী ও শিশুদের জন্য কাজ করছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেলে তিনি উপজেলার রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সুনামগঞ্জের বাস্তবায়নে ৮৬ লাখ টাকা ব্যয়ে ভবনের উদ্বোধন করেন।

এএ/আরসি-১৬