শান্তিগঞ্জে প্রতীক বরাদ্দের আগেই বিধি লঙ্ঘনের অভিযোগ

শান্তিগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ০৯, ২০২১
০৩:১৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৯, ২০২১
০৩:১৭ অপরাহ্ন



শান্তিগঞ্জে প্রতীক বরাদ্দের আগেই বিধি লঙ্ঘনের অভিযোগ

জেলার শান্তিগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে পাথারিয়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও যুক্তরাজ্যে প্রবাসী শামছুল ইসলাম রাজার বিরুদ্ধে  । 

প্রতীক বরাদ্দের আগেই পাথারিয়া ইউনিয়নের গ্রামে-গঞ্জে,হাট বাজারে ও বিভিন্ন বাড়ীতে ব্যানার নিয়ে উঠান বৈঠক করে নৌকার জন্য ভোট চাইতে দেখা গেছে তাকে। তবে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণার বিষয়ে অবগত নন নির্বাচন কর্মকর্তারা। তবে, অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন বলে জানান তারা।

জানা যায়, শান্তিগঞ্জ উপজেলা ৮টি ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী   (১১ নভেম্বর) প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার এবং (১২ নভেম্বর) প্রতীক বরাদ্দ দেওয়ার কথা থাকলেও তার আগেই পাথারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামছুল ইসলাম রাজা ডিজিটাল ব্যানার-পোস্টার সেঁটে রাত-বিরাতে নৌকা মার্কার প্রচার শুরু করেছেন।

প্রতীক বরাদ্দ দেওয়া না হলেও আওয়ামী লীগের এই চেয়ারম্যান প্রার্থী নৌকা মার্কায় ভোট চেয়ে ব্যানার-পোস্টার টাঙ্গিয়ে সোমবার(৯ নভেম্বর) রাতে দরগাপুর গ্রামে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামছুল ইসলাম রাজা নৌকার প্রতীকে উঠান বৈঠক করেন। 

শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামছুল ইসলাম রাজা বলেন, আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি আমার জানা ছিল না।  আমার এক সমর্থক ব্যানারটি টাঙ্গিয়েছেন। 

শান্তিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্দের আগে কেউ প্রতীক নিয়ে গণ জামায়েত করে প্রচারণা করতে পারবে না। সেটা আচরণবিধি লঙ্ঘন হবে। আমাদের কাছে কোন প্রার্থী অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা  নেব।

এস টি/বি এন-০৩