ধর্মপাশায় অর্থ আত্মসাতের মামলায় ইউপি সদস্য কারাগারে

ধর্মপাশা প্রতিনিধি


নভেম্বর ০৯, ২০২১
০৫:৪৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৯, ২০২১
০৭:২৬ অপরাহ্ন



ধর্মপাশায় অর্থ আত্মসাতের মামলায় ইউপি সদস্য কারাগারে

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের রাজাপুর আগলাহাটি গ্রামের বাসিন্দা ও ৮নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছাদেকুর রহমান ছাদেক (৫৪) কে আসামি করে মামলা হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) রাতে ধর্মপাশা ইউএনওর কার্যালয়ের উচ্চ মান সহকারী আনন্দ মোহন তালুকদার বাদী হয়ে ধর্মপাশা থানায় এই মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মুজিব জন্মশত বর্ষ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের সরকারি ঘর পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের আদর্শগ্রাম ও ভাটি তাহিরপুর গ্রামের নয়জন দরিদ্র ব্যক্তির কাছ থেকে চলতি বছরের ৫মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত ৮৪ হাজার টাকা নেন ওই ইউনিয়নের ইউপি সদস্য ছাদেকুর রহমান ছাদেক।

ভুক্তভোগী লোকজনদের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়ে গত ৮ জুন ধর্মপাশার ইউএনও মো. মুনতাসির হাসান ওই ইউপি সদস্যকে তাঁর কার্যালয়ে লোক পাঠিয়ে তাকে নিয়ে  আসেন ।

এ সময় উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান আমানুর রাজা চৌধুরী ও ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রুবেল আহম্মেদের উপস্থিতিতে ইউএনওর জিজ্ঞাসাবাদে ইউপি সদস্য ছাদেকুর রহমান ছাদেক প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে লোকজনদের কাছ থেকে ৮৪ হাজার  টাকা আত্মসাত করার কথা স্বীকার করে ইউএনওর কাছে তিনি ক্ষমা চান।

এমনকি ২৫ জুনের মধ্যে ঘরের জন্য নেওয়া ৮৪ হাজার টাকা  ভুক্তভোগীদের মধ্যে ফিরিয়ে দেবেন বলে লিখিতভাবে ইউএনওর কাছে অঙ্গীকার করেন। কিন্তু  যথাসময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় সোমবার বিকেল চারটার দিকে ধর্মপাশা সদর বাজারে ওই ইউপি সদস্য ছাদেক কে আটক করেন ইউএনও।  ওইদিন সন্ধ্যায় ওই ইউপি সদস্যকে থানা পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

ধর্মপাশা থানার ওসি মো.খালেদ চৌধুরী বলেন, এ ঘটনায় ইউপি সদস্য ছাদেকুর রহমানের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে  ধর্মপাশা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে মঙ্গলবার সকালে সুনামগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এস এ/বি এন-১৫