রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন

জগন্নাথপুর প্রতিনিধি


নভেম্বর ১৩, ২০২১
০৬:০০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৩, ২০২১
০৬:০৯ অপরাহ্ন



রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। রাধারমণ দত্তের স্মৃতি বিজড়িত জায়গায় আগামী জুনের মধ্যে রাধারমণ  কমপ্লেক্স নির্মাণ করা হবে।  এ নিয়ে একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানো প্রক্রিয়াধীন রয়েছেন।

তিনি বলেন, রাধারমণ দত্তের বেদখল হওয়া কিছু  জমি আমরা  ৬০ বছর পর  উদ্ধার করেছি। পর্যায়ক্রমে আইনি প্রক্রিয়ার মাধ্যমে  সকল জায়গা উদ্ধার করা হবে। 

তিনি শনিবার (১৩ নভেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও রাধারমণ সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে ও শিক্ষক সালেহা পারভীনের পরিচালনায় এতে বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, কাউন্সিলর সফিকুল হক, শিক্ষক মোশাররফ হোসেন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান,সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ মুক্তা, সহকারী  পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল শুভাশীষ ধর, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, প্রচার সম্পাদক আব্দুল জব্বার, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল মুকিত প্রমুখ ।

প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি আরও বলেন, বর্তমান সরকার সংস্কৃতির প্রতি আন্তরিক । এ নির্বাচনী এলাকার সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একজন উন্নয়ন ও সংস্কৃতিবান্ধব মানুষ। তিনি আমাকে রাধারমণ দত্ত সহ সংস্কৃতির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মৃতি ধরে রাখতে প্রকল্প গ্রহণ করতে তাগিদ দেন । আমরা সারাদেশে মুক্তিযুদ্ধের চেতনায় সংস্কৃতির জাগরণে কাজ করছি। সভা শেষে  রাধারমণ দত্তের বিখ্যাত ধামাইল গান পরিবেশন করে শোনান স্থানীয় শিল্পীরা।পরে প্রতিমন্ত্রী কেশবপুর গ্রামে রাধারমণ দত্তের সমাধি মন্দির পরিদর্শন করে শ্রদ্ধা নিবেদন করেন। 

এ এ/বি এন-১১