ছাতকে এসপিপিএম উচ্চ বিদ্যালয় পরিচালনায় নতুন পরিচালনা কমিটি গঠন

ছাতক প্রতিনিধি


নভেম্বর ১৫, ২০২১
০২:৪৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৫, ২০২১
০২:৪৫ অপরাহ্ন



ছাতকে এসপিপিএম উচ্চ বিদ্যালয় পরিচালনায় নতুন পরিচালনা কমিটি গঠন

ছাতকের (এসপিপিএম) সিলেট পাল্প এন্ড পেপার মিলস উচ্চ বিদ্যালয় পরিচালনায় ৪ সদস্য বিশিষ্ট নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। 

দীর্ঘদিন বিদ্যালয়ের পরিচালনা কমিটি না থাকায় বিদ্যালয়টিতে লেখা-পড়ার ব্যাঘাত সৃষ্টি হয়েছিলো। নির্বাচিত কমিটি ও বিভিন্ন জটিলতার কারনে দায়িত্ব পালন করতে পারছিলেন না। শিক্ষা বোর্ড কর্তৃক বিদ্যালয় পরিচালনার জন্য এডহক কমিটি গঠন করায় এখানে দীর্ঘদিনের জটিলতার অবসান ঘটেছে। 

বিদ্যালয় পরিচালনা কমিটির জটিলতা নিয়ে স্থানীয়দের এক আবেদনের প্রেক্ষিতে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আদেশক্রমে ছাতকের এসপিপিএম উচ্চ বিদ্যালয় পরিচালনার জন্য মো. ইশতিয়াক রহমান তানভীরকে সভাপতি করে নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। 

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্ণিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা ২০০৯ এর ৩৯ (৫) ধারা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি ৬ মাসের জন্য স্থায়ী হবে। 

এর মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। কমিটিতে সভাপতি মো.ইশতিয়াক রহমান তানভীর (বোর্ড মনোনীত), শিক্ষক প্রতিনিধি  মো.মাহবুব হোসেন (জেলা শিক্ষা অফিসার মনোনীত), অভিভাবক সদস্য মো.আব্দুল মতিন (উপজেলা নির্বাহী অফিসার মনোনীত), সদস্য সচিব পদাধিকারবলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রয়েছেন। 

সোমবার সিলেট শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ মইনুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক আদেশে এ কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়।

এম এ/বি এন-০৬