করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় কমেছে সংক্রমণ-মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২০, ২০২১
০১:৪৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২০, ২০২১
০১:৪৫ অপরাহ্ন



করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় কমেছে সংক্রমণ-মৃত্যু

২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু, সেই সঙ্গে বেড়েছে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা। মহামারি শুরুর পর থেকে প্রাণঘাতী এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এই তথ্য।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, শুক্রবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ১২০ জন এবং এ রোগে মারা গেছেন ৭ হাজার ৪৬১ জন।

আগের দিন, বৃহস্পতিবার বিশ্বে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৬ লাখ ২১ হাজার ১৮৭ এবং মৃতের সংখ্যা ছিল ৮ হাজার ৩৬৪।

অর্থাৎ, ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ২৯ হাজার ৬৭ জন এবং মৃতের সংখ্যা কমেছে ৯০৩ জন।

শুক্রবার করোনা সংক্রমণ ও মৃত্যুতে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। মহামারিতে এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখা এই দেশটিতে শুক্রবার করোনায় আক্রান্ত হয়েছেন  ১ লাখ ১১ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৩২ জন।

এছাড়া অন্যান্য যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশগুলো হলো- জার্মানি (নতুন আক্রান্ত ৫৯ হাজার ২৬৬, মৃত্যু ২৩০), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৪৪ হাজার ২৪২, মৃত্যু ১৫৭), রাশিয়া (নতুন আক্রান্ত ৩৭ হাজার ১৫৬, মৃত্যু ১ হাজার ২৫৪), তুরস্ক (নতুন আক্রান্ত ২৩ হাজার ৮১০, মৃত্যু ২১৮), পোল্যান্ড (নতুন আক্রান্ত ২৩ হাজার ২৪২, মৃত্যু ৪০৩), ফ্রান্স (নতুন আক্রান্ত ২১ হাজার ২২০, মৃত্যু ৫০) এবং ইউক্রেন (নতুন আক্রান্ত ২০ হাজার ৫০, মৃত্যু ৪০৩)।

শুক্রবার অবশ্য বিশ্বে করোনা থেকে ‍সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩১ হাজার ৮৯৭ জন। এই সংখ্যা আগের দিন বৃহস্পতিবারের চেয়ে ৯ হাজার ৭ জন বেশি। বৃহস্পতিবার বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ছিল ৪ লাখ ২২ হাজার ৮৯০ জন।

বি এন-০১