‘দেশনেত্রীকে কৌশলে মৃত্যুর দিকে ধাবিত করছে সরকার’

ছাতক প্রতিনিধি


নভেম্বর ২২, ২০২১
১০:০৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২২, ২০২১
১০:০৯ অপরাহ্ন



‘দেশনেত্রীকে কৌশলে মৃত্যুর দিকে ধাবিত করছে সরকার’

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী বলেছেন, ‘দেশের তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কৌশলে মৃত্যুর দিকে ধাবিত করছে সরকার। বিভিন্ন অজুহাতে মৌলিক অধিকার চিকিৎসা সেবা থেকে তাকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার পায়তারা চলছে। মিথ্যে আইনী জটিলতার কথা বলে বেগম জিয়াকে উন্নত চিকিৎসায় বিদেশে যেতে বাধা প্রদান করছে সরকার। এমন হীন মানসিকতা থেকে সরে এসে খালেদা জিয়াকে মুক্তি প্রদানসহ উন্নত চিকিৎসার স্বার্থে তাকে বিদেশে যাওয়ার ব্যবস্থা নিন।’ 

তিনি সরকাকে ইঙ্গিত করে আরও বলেন, সরকারের অরাজকতা ও দমন-পীড়নের সীমা চরমভাবে ছাড়িয়ে গেছে। নির্যাতিত মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। যেকোন মুহুর্তে সরকার পতনে জন বিস্ফোরন ঘটাতে পারে। জনরোষ ঠেকাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন। অন্যতায় এর জন্য সরকারকে কঠিন মূল্য দিতে হবে। পাশাপাশি উন্নত চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়ার কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।’ 

গতকাল সোমবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে ছাতকের গোবিন্দগঞ্জে বিক্ষোভ মিছিল পরবর্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক, সুনামগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে ও সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবু হুরায়রা ছুরত, ছাতক পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন মহি প্রমুখ। 

এ সময় ছাতক উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সুনামগঞ্জ জেলা, ছাতক উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। 

এমটি/বিএ