অনির্দিষ্টকালের ধর্মঘটে সুনামগঞ্জে যাত্রী ভোগান্তি চরমে

সুনামগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ২২, ২০২১
১১:১১ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২২, ২০২১
১১:১২ অপরাহ্ন



অনির্দিষ্টকালের ধর্মঘটে সুনামগঞ্জে যাত্রী ভোগান্তি চরমে

হঠাৎ করে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে সুনামগঞ্জে বেকায়দায় পড়েছেন সাধারণ মানুষ। সকালে সুনামগঞ্জের সড়কে সড়কে যাত্রী ভোগান্তি দেখা গেছে। জরুরি প্রয়োজনে অনেককে অ্যাম্বুলেন্স লিখা গাড়িতে ওঠে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেতেও দেখা গেছে। যাত্রীরা অনেকে এমন হয়রানি ও কষ্টের কথা বর্ণনা করে বলেছেন, আগে থেকে ঘোষণা হলে সবারই হয়রানি কম হতো।

সুনামগঞ্জ সদর উপজেলার আসাউরার বাসিন্দা মিনারা খাতুন। মৌলভীবাজারের একটি ইটভাটার শ্রমিক তিনি। ছুটি কাটাতে বাড়িতে এসেছিলেন। সোমবার কর্মস্থলে  ফেরার কথা তার। সকালে দুই বাচ্চাকে নিয়ে বাড়ি থেকে বের হয়েছেন। শহরের মল্লিকপুরের নতুন বাসস্টেশন এসে জানতে পারেন আজ পরিবহন ধর্মঘট। সকল ধরনের যান চলাচল বন্ধ। তিনি হতাশ হয়ে বসেছিলেন স্টেশন এলাকায়।

মিনারা বলেন, দুই বাচ্চাকে নিয়ে স্টেশনেই বসে আছি। যেকোনো ভাবে মৌলভীবাজার যেতে হবে আমার। নয়ত সমস্যায় পড়ে যাবো। স্টেশনে বসে অপেক্ষা করছি। যদি কোনো ভাবে যাওয়া যায়। ঘন্টাখানেক বসেও দুপুর ১২ টা পর্যন্ত কোন যানবাহনের ব্যবস্থা হয়নি তার।

জানা যায়, সিলেট বিভাগে পরিবহন ধর্মঘটের জন্য সুনামগঞ্জেও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছেন শ্রমিকরা। শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের ওপর দায়েরকৃত মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সব ধরণের হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতু থেকে টোল আদায় বন্ধসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে সুনামগঞ্জে ধর্মঘট চলছে। সিলেট পরিবহন শ্রমিক ফেডারেশন একই সময়ে বিভাগজুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। সোমবার সকাল থেকে ধর্মঘটের কারণে দূর পাল্লার সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

তাহিরপুরের বাসিন্দা মো. সামছুল ইসলাম বলেন, ছাতকে যাবো। কাজের জন্য যাচ্ছি সেখানে। না যেতে পারলে বেতন কেটে দিবে।

আজ সোমবার (২২ নভেম্বর) সকালে বাস স্টেশন এলাকায় যাত্রীদের ভিড় দেখা গেছে। জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা যাত্রীরা গন্তব্যে যেতে না পেরে আবার ভোগান্তির শিকার হয়ে অনেকেই বাড়ি ফিরেছেন।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম জানান, ৫ দফা দাবি আদায়ের লক্ষে সুনামগঞ্জে জেলায় ধর্মঘট চলছে। একইসঙ্গে সিলেট পরিবহন শ্রমিক ফেডারেশনের ধর্মঘটকেও সমর্থন করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। 

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জনভোগান্তি দূর করার চেষ্টা করা হচ্ছে। বিভাগীয়ভাবে তারা এই ধর্মঘট আহ্বান করায় বিভাগীয় পর্যায়েও কথা বলা হবে।

এসআরএ/আরসি-১৪