আতঙ্কের শহর ছাতক!

ছাতক প্রতিনিধি


ডিসেম্বর ০১, ২০২১
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০১, ২০২১
০৯:৩৭ অপরাহ্ন



আতঙ্কের শহর ছাতক!

সুনামগঞ্জের ছাতক শহর যেন আতঙ্কের শহরে পরিণত হয়েছে। স্থানীয় সংসদ সদস্যকে ডিঙিয়ে সুনামগঞ্জের ছাতকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের আগমনকে কেন্দ্র করে ছাতক পৌর শহরসহ পুরো উপজেলা জুড়ে পক্ষে বিপক্ষে চলছে পাল্টাপাল্টি মিছিল সমাবেশ। মন্ত্রী বলয় এবং এমপি বলয়ের মধ্যে যেকোনো সময় বড় ধরনের সংঘাতের আশঙ্কা করছেন সাধারণ মানুষ। ফলে গতকাল বুধবার থেকে শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির কড়া নিরাপত্তায় শহর থমথমে রয়েছে। 

জানা যায়, গত ২৮শে সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে ছাতক ও দোয়ারাবাজার আওয়ামীলীগের উদ্যোগে প্রায় লক্ষাধিক মানুষের সমাগমে আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়। এই সভাকে কেন্দ্র করে একই স্থানে সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে প্রধান অতিথি করে আজ বৃহস্পতিবার একটি সভার আয়োজন করা হয়। 

এই সভা উপলক্ষে গত মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রী বলয়ের লোকেরা মোটরসাইকেল শোডাউন করেন। ওই শোডাউন থেকে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিকের বাসার সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে গালিগালাজ করে শোডাউন কারিরা। এমন অভিযোগ মুহিবুর রহমান মানিক বলয়ের লোকজনের। তারা বলছেন, শোডাউনের সময় এমপি মানিকের ভাতিজা মিনহাজুর রহমান তাপশের গাড়িতেও তারা হামলার চেষ্টা চালান। এসময় তার স্ত্রী সন্তানরা গাড়িতে ছিলেন। 

এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বুধবার দুপুরে ছাতক পৌর এবং ছাতক-দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহŸায়ক ফজলুর রহমান, দোয়ারা বাজার উপজেলা আওয়ামীলীগের আহŸায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক পৌরসভা সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের আহŸায়ক আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপশ চৌধুরীসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘পরিকল্পনা মন্ত্রী নিজের এলাকায় নৌকা ডুবিয়ে এখন ছাতকে আসছেন সংবর্ধনা নিতে। উনি কোনোদিন আওয়ামীলীগের কোনো পর্যায়ের রাজনীতি করেন নাই। তাই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে উনি বেমানান। স্বাধীনতা বিরুধীদের নিয়েই উনার সংবর্ধনা অনুষ্ঠান।’

এ দিকে বুধবার সন্ধ্যায় একইভাবে ছাতকের জাউয়াবাজার, গোবিন্দগঞ্জ বাজার, ধারনবাজার, দোলারবাজারসহ ছাতক এবং দোয়ারাবাজারের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি নিয়ে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।’

এমএ/বিএ-০২