হবিগঞ্জে আওয়ামী লীগের ৩০ নেতা-কর্মী বহিষ্কার

হবিগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ১৫, ২০২১
১২:৩৫ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৫, ২০২১
১২:৩৫ পূর্বাহ্ন



হবিগঞ্জে আওয়ামী লীগের ৩০ নেতা-কর্মী বহিষ্কার

হবিগঞ্জের লাখাই ও বানিয়াচং উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে প্রার্থী হওয়ায় ৩০ নেতা-কর্মীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে বানিয়াচং উপজেলায়  ১৬ জন ও লাখাই  ১৪ জন। বহিষ্কৃতরা আওয়ামী লীগ ও বিভিন্ন সংযোগী সংগঠনের নেতা-কর্মী।

এর আগে গত ২৫ নভেম্বর হবিগঞ্জ সদর, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ উপজেলার ২৫ নেতাকর্মীকে একই অভিযোগে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। এই নিয়ে ৫ উপজেলায় ৫৫ জন নেতাকর্মী বহিস্কার হয়েছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় ৩০ জনকে সাময়িকভাবে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

স্থায়ীভাবে বহিষ্কারের জন্য রাতেই তাদের নাম পাঠানো হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর।

বহিষ্কৃতরা হলেন- বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নে মো. আজিজুর রহমান, কাগাপাশা মো. এরশাদ আলী, বড়ইউড়ি মো. এয়াওর মিয়া, খাগাউড়ায় আব্দুল লতিফ দুলাল, সুবিদপুরে মো. কাউছার চৌধুরী, মক্রমপপুরে ইয়াহিয়া চৌধুরী ও মো. তাহির মিয়া, সুজাতপুরে এনাম খান চৌধুরী, মো. সাদিকুর রহমান, মাজার কামরান, আহমেদ ফরিদ, রবিন চৌধুরী মলু, মো. হেলাল মিয়া, মন্দরীতে আব্দুল হেকিম ফুল মিয়া, মুরাদপুরে রফিকুল ইসলাম পাশা এবং পৈলারকান্দি ইউনিয়নে জয়নাল আবেদীন তালুকদার ও মো. শাহজাহান মিয়া।

লাখাই উপজেলায় বহিষ্কার হয়েছেন- লাখাই ইউনিয়নে শরীফ উদ্দিন তালুকদার, মোড়াকরিতে আবুল কাশেম মোল্লা ফয়সল, মাহমুদুল হাসান ও মো. জাহিদুল ইসলাম, মুড়িয়াউকে মাসুক মিয়া তালুকদার, মুকলেছুর রহমান ও মো. নোমান মিয়া, বামৈয়ে এনামুল হক মামুন, মোর্শেদ কামাল ও খসরু নোমান, করাবে আব্দুল হাই কামাল এবং বুল্লা ইউনিয়নের মো. এয়ার হোসেন তালুকদার, জাহারুল ইসলাম তাউস ও শেখ মুর্শেদ কামাল। 

এসআরটি/আরসি-০২