হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

হবিগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২১, ২০২১
০৮:৪৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২১, ২০২১
০৯:২০ অপরাহ্ন



হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এই কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

আজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির সঙ্গে সঙ্গে নতুন কমিটি গঠনের লক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ প্রত্যাশীদের আগামী ১৫ দিনের মধ্যে দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি এক বছরের জন্য সাইদুর রহমানকে সভাপতি ও মহিবুর রহমান মাহিকে সাধারণ সম্পাদক করে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন তৎকালীন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। কমিটি অনুমোদনের কিছুদিন পরেই নানা অনিয়মে জড়িয়ে পড়েন সাইদুর রহমান ও মহিবুর রহমান মাহি।

গত ১৯ এপ্রিল হবিগঞ্জের স্থানীয় একটি পত্রিকার অফিসে মাহির নেতৃত্বে হামলার অভিযোগ ওঠে। এরপর ওই পত্রিকার সম্পাদকের বাসভবনেও হামলা করেন মাহি। এ ছাড়া মাহির বিরুদ্ধে ভ‚মি দখল ও চাঁদাবাজির একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে, হবিগঞ্জের মাধবপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ দেওয়ার আশ্বাস দিয়ে জাপ্পি নামের স্থানীয় ছাত্রলীগের এক কর্মীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নেন জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি। এরপর সাধারণ সম্পাদক মাহির বিরুদ্ধে জহিরুল ইসলাম রুপম নামের আরও একজনের কাছ থেকে তিন লাখ টাকা নেওয়ার অভিযোগ উঠে। পদ বাণিজ্যের এ অভিযোগ উঠলে গত বছর ৩০ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে দেওয়া হয়।

এসআরটি/আরসি-০৭