নবীগঞ্জ উপজেলা বিএনপির ৪ নেতা গ্রেপ্তার

নবীগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২৫, ২০২১
০২:২১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৫, ২০২১
০২:২১ অপরাহ্ন



নবীগঞ্জ উপজেলা বিএনপির ৪ নেতা গ্রেপ্তার

২২ ডিসেম্বর হবিগঞ্জ শহরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘটিত সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে পুলিশ নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহব্বায়ক ও সাবেক সাধারন সম্পাদক মুজিবুর রহমান শেফুসহ ৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে তাদেরকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় বিএনপির নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। গ্রেপ্তার এড়াতে বেশীরভাগ নেতা-কর্মীরা আত্মগোপনে চলে গেছেন।

সুত্রে জানা যায়, ২২ ডিসেম্বর হবিগঞ্জ শহরে সমাবেশের ডাক দেয় বিএনপি। এতে কেন্দ্রীয় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। উক্ত সমাবেশে যোগ দিতে পুলিশের বাধা উপেক্ষা করে নবীগঞ্জ উপজেলাসহ বিভিন্ন উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। রণক্ষেত্রে পরিণত হয় হবিগঞ্জ শহর। সংঘর্ষে পুলিশসহ শতাধিক বিএনপির নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় মামলা হলে জেলার বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালায়।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে নবীগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহব্বায়ক ও সাবেক সাধারন সম্পাদক মুজিবুর রহমান শেফু’কে শহরের বাসা থেকে, জেলা ছাত্রদলের সহ সাধারন সম্পাদক পাঞ্জারাই গ্রামের শাহীন তালুকদারকে নিজ বাড়ি থেকে, ছাত্রদল নেতা জাকির চৌধুরীকে পুর্ব তিমিরপুর গ্রামস্থ বাড়ি থেকে ও যুবদল নেতা শামীম আহমদকে গন্ধ্যা গ্রামস্থ তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

এ এইচ/বি এন-০১