হবিগঞ্জে মেডিকেল টেকনোলজিস্টের খুনীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল

হবিগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২৯, ২০২১
০৫:৪১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৯, ২০২১
০৫:৪৫ অপরাহ্ন



হবিগঞ্জে মেডিকেল টেকনোলজিস্টের খুনীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল

হবিগঞ্জে ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব টেকনোলজিস্ট) সাইফুল হত্যার প্রতিবাদে বিচারের দাবীতে উত্তাল হবিগঞ্জ। 

খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে রাস্তায় চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা ও কর্মচারীরা। আগামী ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার করতে না পারলে সিলেট বিভাগজুড়ে ধর্মঘটের আল্টিমেটাম দেয়া হয়েছে। 

নিহত সাইফুল মাধবপুর উপজেলার মনতলা গ্রামের নজরুল ইসলামের ছেলে। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলাম (৩৫) কে শহরে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় বিচারের দাবীতে বুধবার সকাল থেকে হবিগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা ব্যতিত সকল ধরনের কার্যক্রম বন্ধ রেখে রাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করেছে চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা। তাদের সাথে একাত্মতা প্রকাশ করেছে হবিগঞ্জের বিভিন্ন সামাজিক সংগঠন।

হবিগঞ্জ সদর হাসপাতালের নার্স রাবেয়া খাতুন জুমা বলেন, আমাদের সহকর্মী সাইফুলকে এভাবে রাস্তায় পিটিয়ে হত্যা করেছে তাহলে আমাদের নিরাপত্তা দিবে কে? 

তিনি এই হত্যাকান্ডে জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তারের জন্য প্রশাসনের নিকট দাবী জানান অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী করে দেন। নার্স অর্পণা পাল জানান, যতক্ষন পর্যন্ত খুনীরা ধরা পড়বে না ততক্ষন তারা ধর্মঘট চালিয়ে যাবেন। তিনি এই হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।  

সিলেট বিভাগ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, এ হত্যাকান্ডের আমরা ক্ষুব্ধ, তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন এখানকার কর্মকর্তা-কর্মচারীদের সাথে একাত্মতা প্রকাশের জন্য সিলেট থেকে আসছি। আমরা ৪৮ ঘন্টার সময়ে প্রশাসনকে দিতে চাই। আগামী ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার করতে না পারলে সিলেট বিভাগজুড়ে ধর্মঘটের ডাক দিবো। তাই অবিলম্বে খুনীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। 

হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও বিএমএর সভাপতি ডা. মুশফিক হুসেন চৌধুরী বলেন, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের আন্দোলনের সাথে আমরা একাত্মতা পোষণ করছি। তিনি বলেন এ ধরনের হত্যাকান্ডের বিচার না হলে আমাদের নিরাপত্তা কোথায় থাকে। আশাকরি পুলিশ প্রশাসন দ্রুত সময়ের মধ্যেই তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে পারবে। 

এ বিষয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমা জানান, পুলিশ বিষয়টি গুরুত্ব নিয়ে কাজ করছে। ইতিমধ্যে ঘটনাস্থল থেকে সিটি টিভির ফুটেজ সংগ্রহ করে শনাক্তের চেষ্টা করা হচ্ছে। আশা করা যাচ্ছে দ্রুত সময়ের মধ্যেই হত্যাকারীরা ধরা পড়বে। তিনি জানান, এ বিষয়ে দুপুর পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।


এস আর/বি এন-০৭